গত ১৭ আগস্ট, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগ কর্তৃক আয়োজিত অত্র বিভাগের সিনিয়র লেকচারার মো রাজিদুর রহমান এর সঞ্চালনায় “আইন পেশাঃ বর্তমান ও ভবিষ্যৎ” শীর্ষক এক ওয়েবিনার অনুষ্ঠিত হয়। উক্ত ওয়েবিনারে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন দেশের বরেণ্য আইনজীবী, মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ লিগ্যাল এইড সার্ভিসেস এন্ড ট্রাস্ট ( ব্লাস্ট) এর ট্রাস্টি, বাংলাদেশ বার কাউন্সিলের এড-হক কমিটির মেম্বার, বীর মুক্তিযোদ্ধা এইচএএম জহিরুল ইসলাম খান (জেড আই খান পান্না)|

প্রধান বক্তা তার বক্তব্যে আইন পেশাকে “গুরুমুখী বিদ্যা” উল্লেখ করে বলেন, পেশাগত সহনশীলতা বজায় রেখে নৈতিকতার সাথে আইন পেশা চালিয়ে যাওয়া উচিৎ। তিনি সকলকে অসাম্প্রদায়িক ও গনতন্ত্রের চর্চার প্রতি গুরুত্বারোপ করেন।

তিনি তার বক্তব্যে আরো বলেন, একজন চিকিৎসক একজন রোগীকে বাচাতে পারেন। আর একজন এডভোকেট চাইলে গোটা সমাজকে বাচাতে পারেন। মানবাধিকার লংঘনের বিরুদ্ধে আইনজীবীদের সামনের কাতারে দাঁড়িয়ে মানুষের অধিকার প্রতিষ্ঠায় তাদের পাশে থাকার পরামর্শ দেন তিনি।

শতাধিক আইনের শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত এই ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম কিবরিয়া ভুঁইয়া।

প্রধান অতিথি তার বক্তব্যে আইন পেশাকে সমাজের দর্পণ আক্ষ্যা দিয়ে বলেন আইনজীবীরা সমাজে ন্যায় প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।
ওয়েবিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডীন সহযোগী অধ্যাপক ড. খান সরফরাজ আলী।
বিশেষ অতিথি তার বক্তব্যে আইনের শিক্ষার্থীদেরকে সৎ ও নিসঠার সাথে পেশাগত দায়িত্ব পালনের উপর গুরুত্বারোপ করেন।

ওয়েবিনারে আইন বিভাগের বিভাগীয় প্রধান অরুপ রতন সাহা সভাপতিত্ব করেন।

উক্ত ওয়েবিনারে আইন বিভাগের প্রভাষক মো. নুরুল আমিন, প্রভাষক মোহাম্মদ আলাউদ্দিন,প্রভাষক জান্নাতুল কেয়া,প্রভাষক রায়হাতুল গীর কসবা- সহ আইন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।