ইমাম খাইর, সিবিএনঃ
কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর উল গীয়াস বলেছেন, থানায় মিথ্যা মামলায় হয়রানির দিন শেষ। দালালির সুযোগ আর নাই। যার ঘটনা সেই থানায় যাবে। সঠিক প্রতিকার পাবে। মাদক; যৌন হয়রানি, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে ব্যাপক গণসচেতনতা গড়ে তুলতে হবে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকালে শহরের ২ নং ওয়ার্ডের তৈয়বিয়া মাদরাসা প্রাঙ্গণে কমিউনিটি সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে ওসি শেখ মুনীর উল গীয়াস এসব কথা বলেন।

কক্সবাজার পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও প্যানেল মেয়র শাহেনা আকতার পাখির সভাপতিত্বে অনুষ্ঠানে ওসি বলেন, আমরা জনগণের সেবাবান্ধব পুলিশ। ফরিয়াদির জন্য থানার দরজা সর্বদা উন্মুক্ত। প্রকৃত ঘটনায় মামলা করতে গিয়ে থানায় ভোগান্তি ও হয়রানির শিকার হতে হবে কেন?

জেলা ছাত্র লীগের সহসভাপতি মইন উদ্দিনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, সদর থানার এসআই আবদুল হালিম।

ইউএনএফপিএ-এর সহযোগিতায় সভায় কাউন্সিলর শাহেনা আকতার পাখি বলেন, স্থানীয় গুটি কয়েক ব্যক্তি সমাজে নানা অপরাধ সংঘটিত করে। তাদের বিরুদ্ধে জনগণকে সজাগ থাকতে হবে। জনগণ সজাগ হলে অপরাধীরা শুদ্ধ হবে। না হয় তাদের এলাকা ছাড়া করা হবে।

সচেতনতামূলক অনুষ্ঠানে অংশগ্রহণ কারীরা মাদক, জঙ্গিবাদ, যৌন হয়রানি, শিশু নির্যাতনসহ সব ধরণের অপরাধের বিরুদ্ধে সোচ্চার থাকবে বলে প্রত্যয় ব্যক্ত করেন।