আবদুর রশিদ, নাইক্ষ্যছড়ি :
বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারী বৃহত্তর নারিচবুনিয়া প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লি: (বান্দরবান, রেজি: নং- ৬৯৭/২১) এর আনুষ্ঠানিক যাত্রা শুরু করা হয়েছে।
শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বাদে জুমা নারিচবুনিয়া মোট ৭ টি জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া মাহফিল শেষে মুসল্লীদের মাঝে সংগঠনটির পক্ষ থেকে মিষ্টি বিতরণ করা হয়েছে।
এরই ধাররাবাহিকতার অংশ হিসেবে বৃহত্তর নারিচবুনিয়া ফুটবল একাডেমীকে জার্সি উপহার প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন বৃহত্তর নারিচবুনিয়া প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড এর প্রধান উপদেষ্টা মুহাম্মদ মহিউদ্দিন, উপদেষ্টা ডাক্তার মোঃ এহসান উল্লাহ,মাওলানা জহিরুল ইসলাম, মোঃ আবুল হাসেম সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বৃহত্তর নারিচবুনিয়া প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক মালেশিয়া প্রবাসী হাফেজ আবদুল করিম মুঠোফোনে বলেন বৃহত্তর নারিচবুনিয়া প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড ইহা একটি সামাজিক সংগঠন এই সংগঠনটি টিকিয়ে রাখা সকলের দ্বায়িত্ব ও কর্তব্য তিনি উদাহরণ দিয়ে আরো বলেন- দশের লাঠি একের বোঝা। একতাই শক্তি একতাই বল। একতা সামাজিক সংগঠন। একতা সামাজিক সংগঠন’ একটা পরিবার। আমরা সবাই এই পরিবারের সদস্য।আমরা এই সংগঠনকে শক্তিশালী করতে সর্বদা পরিশ্রম করবো এবং আপনাদের সকলের সার্বিক সহযোগিতায় এগিয়ে যাবো। আমাদের সংগঠন এর মূল লক্ষ্য , সমাজের উন্নয়নমূলক কাজ করে সমাজকে এগিয়ে নিয়ে যাওয়া। গরিব মেধাবী শিক্ষার্থীদের সহায়তা প্রদান। গরিব-দূঃখি মানুষের পাশে দাঁড়ানো। একে অন্যের বিপদে এগিয়ে আসা।
সবাই সবাইকে যেকোনো কাজকর্মে সাহায্য সহযোগীতা করা।। গরীব ও অসহায় মানুষদের চিকিৎসায় সহায়তা প্রদান। সমাজের সার্বিক অবকাঠামো উন্নয়ন করা।
সাংগঠনিক সম্পাদক সৌদি প্রবাসী মোঃ মনির আহমেদ বলেন প্রতিটি সদস্যকে সকল প্রকার দল, মত, পথ, বংশীয় অহংকার ও আত্মীয়তার আকর্ষণ সব কিছুর ঊর্ধ্বে উঠে একমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য কাজ করতে হবে। যে কোন অন্যায় সাধ্যমত প্রতিরোধ করার চেষ্টা করতে হবে। পরিবার, সমাজ, রাষ্ট্রীয় কিংবা পররাষ্ট্রীয় হোক না কেন। অত্যাচারি যত শক্তিশালী হোক, তার হাত ধরে ফেলতে হবে এবং অত্যাচারিত যত দুর্বলই হোক তার পাশে দাড়িয়ে সাধ্যমত সাহায্য করতে হবে। দরিদ্র, দুর্বল, এতিম ও অসহায় মানুষের সহায়তাদানে সর্বদা সচেষ্ট থাকতে হবে।
পরিবার, সমাজ, তথা সর্বপ্রকার অশান্তি দূর করার জন্য সাধ্যমত চেষ্টা করতে হবে। নিজেকে আল্লাহর আদালতে পেশ করার জন্য সাধ্যমত আল্লাহর আদেশ-নিষেধ মেনে চলতে হবে।
সৌদি প্রবাসী মোঃ জসিম উদ্দিন ও ওমান প্রবাসী মোঃ আমিরুজ্জামান বলেন বৃহত্তর নারিচবুনিয়া প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড একমাত্র নিবন্ধিত সংগঠন এই সংগঠ টিকিয়ে রাখার দ্বায়িত্ব আপনার আমার সকলের আন্তরিক সহযোগিতার মাধ্যমে এগিয়ে যাবে ইনশাআল্লাহ তাই এলাকাসহ দেশবাসীর নিকট অত্র সংগঠের সকল সদস্যদের জন্য দোয়ার আবেদন করেছেন।পেঠান আলী পাড়া জামে মসজিদের খতিব মাওলানা হাফেজ মোঃ ইসমাইল সকল প্রবাসীদের জন্য দোয়াসহ দেশ ও জাতির কল্যাণে মোনাজাত পরিচালনা করা হয়।