প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের পরিবেশ প্রতিবেশ ধ্বংশ করে কোন উন্নয়ন কক্সবাজারবাসী মেনে নেবে না। কক্সবাজারের সম্পদ ও স্বার্থরক্ষায় কক্সবাজারবাসী প্রয়োজনে কঠোর আন্দোলনের মাধ্যমে দাবী আদায় করা হবে। কক্সবাজারের এক ইঞ্চি জমিও কোন লুঠেরার হাতে ছেড়ে দেওয়া হবেনা। তাই শুকনা ছড়ির ৭০০ একর জমির লিজ বাতিল করতে হবে।

‘আমরা কক্সবাজারবাসী’র নেতৃবৃন্দ এই হুঁশিয়ারি দিয়েছেন।

‘ আমরা কক্সবাজারবাসী’ শহর কমিটির উদ্যোগে আয়োজিত সভায় নেতৃবৃন্দ উপরোক্ত হুঁশিয়ারি দেন।

সভায় বক্তারা আরো বলেন, দেশের প্রয়োজনে নয়; কক্সবাজারের মূল্যবান ভূমি কুক্ষিগত করা জন্য এডমিন একাডেমির নাম দিয়ে ৭০০ একর জমি লিজ দেয়া হয়েছে। একটি একাডেমির জন্য কেন এত বিপুল পরিমাণ জমি লিজ দেয়া হয়েছে? মূলত আমলাদের আমোদ-ফূর্তির জন্য একাডেমির নামে এই জমি লিজ দেয়া হয়েছে- কক্সবাজারবাসী এই হটকারিতা বুঝে। সুতরাং এই সিদ্ধান্ত কক্সবাজারবাসী কখনো মেনে নেবে না।

বুধবার শহর কমিটির সভাপতি সাফিনা আজিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ‘আমরা কক্সবাজারবাসী’ জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী।
বিশেষ অতিথি ছিলেন সংগঠনের সহ-সভাপতি মেহেরুজ্জামান, সহ-সভাপতি কামাল উদ্দিন রহমান পেয়ারু, সহ-সভাপতি ফরিদুল আলম হেলালী, সহ-সভাপতি ফাতেমা আনকিছ ডেইজি, সাধারণ সস্পাদক নাজিমউদ্দীন।

জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুল হকের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইনুল ইসলাম বাহাদুর, গবেষক ইলিয়াস মিয়া, শহর কমিটির সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা কামাল রিফাত, সাংগাঠনিক সম্পাদক ফারুক আহামদ, জেলা কমিটির প্রচার সম্পাদক সাংবাদিক শাহেদ মিজান, সাংবাদিক আতিকুর রহমান মানিক, সাংবাদিক সোহেল আরমান প্রমুখ।
সভায় শুকনাছড়ির ৭০০ একর পাহাড়ের অবৈধ লীজ বাতিলসহ কক্সবাজারের প্রধান সড়ক ও উপসড়কগুলো দ্রুত সংস্কারের দাবী জানান। সভায় কক্সাজারের সস্পদ ও স্বার্থরক্ষায় কক্সবাজারবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •