ইমাম খাইর, সিবিএন:

কক্সবাজার জেলা শিক্ষা অফিসারের দায়িত্ব গ্রহণ করলেন মো. নাছির উদ্দিন।

সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে বিদায়ী জেলা শিক্ষা অফিসার মোঃ ছালেহ উদ্দিন চৌধুরীর নিকট থেকে তিনি দায়িত্বভার গ্রহণ করেন।

এরই মাধ্যমে প্রায় ৩২ বছরের শিক্ষকতা পেশা শেষে নতুন কর্মজীবনে প্রবেশ করলেন মো. নাছির উদ্দিন।

জেলা শিক্ষা অফিসার হিসেবে দায়িত্ব নেওয়ার পর ব্যস্ততার মধ্যেই তিনি প্রথম কর্মদিবস অতিবাহিত করেছেন।

এদিন জেলা শিক্ষা অফিস প্রাঙ্গণ ছিল শুভানুধ্যায়ীদের পদভারে মুখরিত। মোঃ ছালেহ উদ্দিন চৌধুরী ও মো. নাছির উদ্দিনের  বিদায় বরণ অনুষ্ঠান হয়। দুই কর্মকর্তাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন বিভিন্ন শ্রেণিপেশার লোকজন। শিক্ষা অফিসে কর্মরতরাও একে একে অভিনন্দন জ্ঞাপন করেন।

বিদায়ী জেলা শিক্ষা অফিসার মোঃ ছালেহ উদ্দিন চৌধুরীকে তার নিজ জেলা নোয়াখালীতে বদলি করা হয়েছে। আগামী বছর তথা ২০২২ সালে তিনি অবসরজনিত ছুটিতে (পিআরএল) যাবেন।

এদিকে, রবিবার (১২ সেপ্টেম্বর) কক্সবাজার সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে মো. নাছির উদ্দিনের শেষ কর্মদিবস কাটে। তার স্থলে নতুন প্রধান শিক্ষক হিসেবে নিযুক্ত হয়েছেন একই স্কুলের প্রাক্তন ছাত্রী ও বর্তমান শিক্ষিকা মাসুদা মোর্শেদা আইভি।

গত ৬ সেপ্টেম্বর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ ঢাকা (মাউশি) মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুকের স্বাক্ষরে মো. নাছির উদ্দিনের নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত করা হয়।

উল্লেখ্য, মোঃ নাছির উদ্দিন কক্সবাজার সাহিত্য একাডেমীর সহ-সভাপতি। তার গ্রামের বাড়ি রামু উপজেলার পশ্চিম মেরংলোয়ায়। বর্তমানে কক্সবাজার শহরের মোহাজের পাড়ায় স্বপরিবারে বসবাস করেন।

শিক্ষাবিদ, ছড়াকার মোঃ নাছির উদ্দিন ২০১৯ সাল থেকে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছিলেন।

এর আগে রাঙ্গামাটি সরকারি উচ্চ বিদ্যালয়, খাগড়াছড়ি রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়, চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ও আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন মেয়াদে শিক্ষকতা করেন।

২০১৮ সালে ভোলা চাঁদপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ছিলেন মোঃ নাছির উদ্দিন। সেখান থেকে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে যোগদান করেন।

মোঃ নাছির উদ্দিন যেখানেই দায়িত্ব পালন করেছেন, সবখানে যথেষ্ট সুনাম রয়েছে। নিজের যোগ্যতা ও অভিজ্ঞতার সবটুকুন বিসর্জন দিয়ে কাজ করেন। দায়িত্বের বেলায় নূন্যতমও শৈথিল্যতা নেই। ভাব দেখান না। মনের মাধুরী দিয়ে কাজ করতে অভ্যস্ত। সে কারণে তার সুনাম-সুখ্যাতি মোঃ নাছির উদ্দিনের। নতুন কর্মস্থলে যেন সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারেন- সে জন্য সবার দোয়া, পরামর্শ ও সহযোগিতা কামনা করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •