বার্তা পরিবেশক:
কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়ের পশ্চিম লারপাড়ার একটি বসতবাড়িতে হামলা, ভাংচুর ও জবর দখলের ঘটনা ঘটেছে অভিযোগ পাওয়া গেছে। ৩০ আগস্ট স্থানীয় আবদুল কাদেরের বসত বাড়ির আঙ্গিনায় এই ঘটনা ঘটে। চলাচলের পথের জন্য মোটা টাকা টাকা চাঁদার দাবিতে এই ঘটেছিলে বলে জানা গেছে। দাবিকৃত টাকা না পাওয়ায় বন্ধ করে দেয়া হয়েছিলো। ঘটনার ১৫ দিন পেরোলেও এখনো এর বিচার পায়নি ভুক্তভোগী পরিবার।
ভুক্তভোগী আবদুল কাদের অভিযোগ করেছেন, ২০১৯ সালে স্থানীয় নুরুল আমিন চৌধুরীর কাছ থেকে ঝিলংজা মৌজার ৪ শতক জায়গা নিয়ে ঘরবাড়ি করে ঘেরাবেড়া দিয়ে বসবাস করে আসছে আবদুল কাদের। কিন্তু এরপর থেকে স্থানীয় পূর্ব লারপাড়ার গিয়াস উদ্দীন, মইন উদ্দীন ও পশ্চিম লার পাড়ার আবদুল গণিসহ কয়েকজন কাদেরের কাছ থেকে মোটা টাকা দাবি করে। দাবিকৃত টাকা দিতে অনিহা প্রকাশ করায় ৩০ আগস্ট ১০ টার দিকে ১০/১২ জনের লোক আবদুল কাদের বসত বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা ভিটার মুল গেইট ভেঙ্গে বাড়ির আঙ্গিনায় রোপনকৃত প্রায় ১ লক্ষ টাকার গাছপালা কেটে দেয়। পরে বসবাসরত দুইটি পরিবারের চলাচলের রাস্তা টিন দিয়ে বন্ধ করে দেয়। পরিবার ৯৯৯ এ কল দিয়ে পুলিশের সাহায্য কামনা করলে পরে পুলিশ আসলে ঘটনাস্থল থেকে সবাই পালিয়ে যায়।
এই ঘটনায় স্থানীয় সমাজের লোকজনের মাধ্যমে মীমাংস করার সিদ্ধান্ত হয়। কিন্তু পরে স্থানীয় বিচার মানছে না হামলাকারীরা। উল্টো আবদুল কাদেরের পরিবারের লোকজনদের নানাভাবে হুমকি দিচ্ছে।
তবে যোগাযোগের চেষ্টা করেও অভিযুক্তদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।