এম.এ আজিজ রাসেল:
মোহাম্মদ নুরুল ইসলাম আজীবন বঙ্গবন্ধুর আদর্শকে আঁকড়ে ধরেছেন। জীবনের কোন মোহ তাঁকে গ্রাস করতে পারেনি। তিনি চাইলে ক্ষমতার অপব্যবহার করে অনেক কিছু অর্জন করতে পারতেন। কিন্তু বঙ্গবন্ধুর মতো তিনি ছিলেন নির্লোভ ও অসাম্প্রদায়িক। সবশ্রেণীর মানুষের প্রতি তাঁর অগাধ ভালবাসা ছিল।

শনিবার (১১ সেপ্টেম্বর) বিকালে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কক্সবাজার প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক কক্সবাজারের সম্পাদক প্রয়াত মোহাম্মদ নুরুল ইসলাম স্মরণে শোক সভায় বক্তারা এ কথা বলেন।

নাগরিক শোক সভা আয়োজক কমিটির সভাপতি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সাবেক সভাপতি দেশের খ্যাতনামা সাংবাদিক, কলামিষ্ট ও মিডিয়া ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, সাবেক সাংসদ সালাহ উদ্দিন মাহমুদ, কানিজ ফাতেমা আহমেদ এমপি, জেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী, শিক্ষাবিদ এস.এম সিরাজুল ইসলাম, জেলা জাসদের সভাপতি নইমুল হক চৌধুরী টুটুল, সাবেক সাংসদ অধ্যাপিকা এথিন রাখাইন, সিটি কলেজের অধ্যক্ষ ক্যাথিং অং, জ্যেষ্ঠ সাংবাদিক তোফায়েল আহমেদ, জেলা জাতীয় পার্টির সভাপতি মফিজুর রহমান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এড. তাপস রক্ষিত, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল ও জেলা ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন ও প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের। পরিবারের পক্ষে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম।

শোক সভায় বক্তারা বলেন, কক্সবাজারের সাংবাদিকতা ও উন্নয়ন, সমৃদ্ধি ও পর্যটন কক্সবাজারকে যারা বিশ্বের বুকে ছড়িয়ে দিয়েছেন তাদেরই অগ্রজ সৈনিক এই মোহাম্মদ নুরুল ইসলাম। তিনি কক্সবাজারের সাংবাদিকতাকে সমৃদ্ধির পাশাপাশি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে নিজের যৌবন উৎসর্গ করেছেন। সাংবাদিক মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুতে কক্সবাজারবাসী একজন সজ্জন, মানবতাবাদী ও দরদী একজন মানুষকে হারিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •