সংবাদদাতা:
সিভিল সার্ভিস একাডেমির নামে কক্সবাজার মেরিন ড্রাইভের পাশে শুকনাছড়ি সংরক্ষিত বনভূমির ৭০০ একর জমি লিজ বাতিলের দাবি জানিয়েছে সম্মিলিত সামাজিক আন্দোলনের জেলা নেতৃবৃন্দ।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকাল ৫টায় সংগঠনটির কার্যকরী কমিটির জরুরী সভা থেকে এ দাবি জানানো হয়েছে। সেই সঙ্গে পরিবেশ বিধ্বংসী এমন সিদ্ধান্তে নেতৃবৃন্দ উদ্বেগও প্রকাশ করেছেন।

তারা বলেন, ক্ষতবিক্ষত কক্সবাজার আজ দখলদারিত্বের রাজত্বে পরিনত হয়েছে। যে যেদিকে পাচ্ছে সরকারী সম্পদ দখলে নিচ্ছে। উজাড় করছে পাহাড় ও বনভূমি। যে কারণে আগামীর কক্সবাজারে বসবাস মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে ওঠবে।

এ দাবিতে আগামী রবিবার (১২ সেপ্টেম্বর) কক্সবাজার আদালত চত্তরে মানববন্ধনের সিদ্ধান্ত দিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ।

সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি শামসুল আলম কেলুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তারা বলেন, বিপন্ন এশীয় বন্য হাতিসহ দেশের অনেক বিপন্নপ্রায় বন্য প্রাণীর নিরাপদ বসতি এই রক্ষিত বনভূমি। এখানে প্রশিক্ষণ একাডেমি নির্মাণের যে উদ্যোগ নিয়েছে সরকার, তা স্পষ্টতঃ আইন বিরোধী এবং পরিবেশ ও জীববৈচিত্রের জন্য চরম হুমকি। তা অবিলম্বে বাতিল করতে হবে।

সংগঠনটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন- সহসভাপতি এম. জাহেদ উল্লাহ, শওকত আলম, সরওয়ার কামাল সিকদার, যুগ্মসাধারণ সম্পাদক কাজী তামজিদ পাশা, কল্লোল দে চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মিজানুল করিম, দপ্তর সম্পাদক শফিউল হক, শহর সভাপতি করিম উল্লাহ ও সাধারণ সম্পাদক ইব্রাহিম পিয়ারু।