অনলাইন ডেস্ক: ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণার পর ক্লাসে ফেরার অপেক্ষায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে গেলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে তিতুমীর কলেজে বিডিএস পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা জানান স্বাস্থ্যমন্ত্রী। এসময় তিনি আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সাথে টিকা দেয়ার খুব একটা সম্পর্ক নেই। কয়েকটি দেশে পরীক্ষামূলকভাবে শিশুদের টিকা দেয়া হচ্ছে। বাংলাদেশেও তা পর্যবেক্ষণ করা হচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে যোগাযোগ রাখা হচ্ছে। তাদের নির্দেশনা অনুযায়ী টিকা কার্যক্রম চালাবে বাংলাদেশ। এ মাসে চীন থেকে আরও দুই কোটি ডোজ ভ্যাকসিন পাওয়া যাবে বলেও উল্লেখ করেন তিনি।

এর আগে ৫ সেপ্টেম্বর বিকেলে সচিবালয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, ১২ সেপ্টেম্বর থেকে স্বাস্থ্যবিধি অনুসরণের শর্তে সব শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। এর মধ্যে পঞ্চম, এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের ক্লাস প্রতিদিন হবে। আর বাকিদের সপ্তাহে একদিন করে ক্লাস নেয়া হবে।