সিবিএন ডেস্ক:

জাতীয় দল ব্রাজিলের হয়ে পেলে করেছেন ৭৭ গোল, শুক্রবার আর্জেন্টিনার হয়ে বলিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচে পেলেকেও ছাড়িয়ে গেলেন লিওনেল মেসি। হ্যাটট্রিকের সুবাদে আর্জেন্টিনার হয়ে তার গোলসংখ্যা এখন ৭৯টি। আর্জেন্টিনা ম্যাচটি জিতেছে ৩-০ গোলে।

অনেক দিন ধরেই পেলেকে ধরার হাতছানি ছিল মেসির সামনে। কিন্তু আর্জেন্টিনার হয়ে আগের চার ম্যাচে গোল পাননি তিনি। ফলে ব্রাজিলিয়ান কিংবন্তিকে ছোঁয়ার অপেক্ষা বাড়ে তার। সেই অপেক্ষা ফুরাল বলিভিয়ার বিপক্ষে ম্যাচে। এক্টিভ ফুটবলারদের মধ্যে মেসি এখন রোনালদোর পরই অবস্থান করছেন। ক্রিস্টিয়ানো পর্তুগালের হয়ে করেছেন ১১১ গোল।

মেসির রেকর্ডের দিনে ম্যাচের প্রথম থেকেই বলিভিয়াকে ধরাশায়ী করে রাখে আর্জেন্টিনা। একের পর এক আক্রমণে বিপর্যস্তু বলিভিয়া শিবির। মেসি প্রথম গোলটি পান ১৪ মিনিটের মাথায়। ডি বক্সের মেসির দুর্দান্ত শট ঠেকাতে পারেননি বলিভিয়া গোলরক্ষক কার্লোস লাম্পে। আর্জেন্টিনার লিড তখন ১-০ গোলে। তাতে পেলেকে ছুঁয়ে ফেলেন তিনি।

আর্জেন্টিনা আরও একটি গোল পেয়েছিল, তবে অ্যাঞ্জেল ডি মারিয়ার ক্রস থেকে হওয়া গোলটি রেফারি অফসাইডের কারণে বাতিল করে দেন। এরপর মেসির মতো সুযোগ নষ্ট করেছেন স্কালোনির অন্য শিষ্যরা। ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় আর্জেন্টিনা শিবির। বিরতি থেকে ফিরে আগের মতোই চেপে রাখে বলিভিয়াকে।

৬৪তম মিনিটে আরও একটি গোল পায় আর্জেন্টিনা, সেটিও আসে মেসির পা থেকে। লাওতারো মার্টিনেজ পাস দেন মেসিকে, মেসি প্রথম চেষ্টার বল জালে জড়াতে পারেননি। গোলরক্ষক কার্লোস পিএসজি জাদুকরের চেষ্ঠা প্রতিহত করেন। কিন্তু তার কাছ থেকে বল ফিরে আসলে ফিরতি শটে বল জালে জড়ান মেসি।

শেষ মুহূর্তের খেলা চলছিল দুদলের মধ্যে। হ্যাট্রটিকের সুযোগটা নিয়েই পেলেন আর্জেন্টাইন জাদুকর, ৮৮তম মিনিটে তৃতীয় গোলটি করে ফেলেন তিনি। ফলে পেলেকে ছাড়িয়ে ৭৯ গোলের মালিক হয়ে যান মেসি।

এ জয়ের ফলে কনমেবল অঞ্চলের কাতার বিশ্বকাপ বাছাইয়ে ৮ ম্যাচে ১৮ পয়েন্ট হলো আর্জেন্টিনার। এর মধ্যে তিনটি ম্যাচে ড্র ও পাঁচটি ম্যাচে জয়ে পেয়েছে তারা। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান দ্বিতীয়তে, সবার উপরে রয়েছে ব্রাজিল।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •