সিবিএন ডেস্ক:
ইংলিশ লিগের আট ব্রাজিলিয়ান খেলোয়াড়কে নিষিদ্ধ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা (ফিফা)। ব্রাজিলের হয়ে আর্জেন্টিনা ও পেরুর বিপক্ষে খেলতে যাননি ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা মূল দলের ৯ ফুটবলার। ব্রাজিলের আবেদনের প্রেক্ষিতে সেই ৯ ফুটবলারের আটজনকে নিষিদ্ধ করেছে ফিফা।

ফলে ফিফার নিয়ম অনুযায়ী, পাঁচ দিন ক্লাবগুলোর হয়ে মাঠে নামতে পারবেন না বিশ্বকাপের বাছাই পর্বে খেলার জন্য ব্রাজিল দলে ডাক পেয়েও না যাওয়া আট ব্রাজিলিয়ান তারকা। এরা হলেন রবার্তো ফিরমিনো, ফ্যাবিনিও, আলিসন বেকার, এডেরসন, গ্যাব্রিয়েল জেসুস, ফ্রেড, থিয়াগো সিলভা, রাফিনিয়া। নিষেধাজ্ঞা না পাওয়া একমাত্র ফুটবলার হলেন এভারটনের রিচার্লিসন। টোকিও অলিম্পিকে খেলায় তার প্রতি নমনীয়তা দেখিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)। আগামী ১০ থেকে ১৪ সেপ্টেম্বর কোনো ম্যাচ খেলতে পারবেন না তারা।

মহামারী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ব্রিটেনের লাল তালিকার অন্তর্ভুক্ত দেশের খেলোয়াড়দের শর্ত জুড়ে দিয়েছিল ক্লাবগুলো। তা উপেক্ষা করেই জাতীয় দলের হয়ে খেলেছেন চার আর্জেন্টাইন ফুটবলার। তবে নিজেদের ফুটবলাররা না আসায় ক্ষুব্ধ হয়েছে ব্রাজিল। তাই ফিফার কাছে নিষেধাজ্ঞা চেয়ে তারা আপিল করেছিল তারা।