মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কক্সবাজারের সাংবাদিকতার দিকপাল, দৈনিক কক্সবাজার সম্পাদক, কক্সবাজার প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মোহাম্মদ নুরুল ইসলাম এর মৃত্যুতে কক্সবাজার জেলার প্রথম অনলাইন নিউজ পোর্টাল “কক্সবাজার নিউজ ডটকম” সিবিএন পরিবার গভীরভাবে শোকাহত। সিবিএন পরিবার এর পক্ষে সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী বলেন, বর্ষীয়ান সাংবাদিক মোহাম্মদ নুরুল ইসলাম এর মৃত্যুতে কক্সবাজার জেলাবাসী ও কক্সবাজারের গণমাধ্যমের ব্যাপক ক্ষতি হয়েছে।যা সহজে পূরণ হবার নয়। তিনি সকল সাংবাদিকের অভিভাবক  ও আশ্রয়স্থল ছিলেন। অধ্যাপক আকতার চৌধুরী মরহুমের আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

প্রসঙ্গত, কক্সবাজারে সাংবাদিকতার পথিকৃৎ মোহাম্মদ নুরুল ইসলাম মঙ্গলবার ৭ সেপ্টেম্বর রাত ৮ টা ৪০ মিনিটের দিকেচট্টগ্রামস্থ পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর।

মরহুম নুরুল ইসলাম মৃত্যুকালে স্ত্রী, ৩ পুত্র, ২ কন্যা সন্তান সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তিনি পেকুয়া উপজেলার বৃহত্তর মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। মোহাম্মদ নুরুল ইসলাম কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপদেষ্টা, কক্সবাজারে কৃষকলীগের প্রতিষ্ঠাতা, সাপ্তাহিক স্বদেশবাণী ও সাপ্তাহিক কক্সবাজার পত্রিকার সম্পাদক। মরহুম মোহাম্মদ নুরুল ইসলাম মগনামার আলহাজ্ব আশরাফ মিয়া ও খুইল্ল্যা বিবি’র জ্যেষ্ঠ সন্তান।

জানাজা :

বুধবার ৮ সেপ্টেম্বর সকাল ১১টায় কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।