মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কক্সবাজারের সাংবাদিকতার দিকপাল, দৈনিক কক্সবাজার সম্পাদক, কক্সবাজার প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ নুরুল ইসলাম আর নেই। মঙ্গলবার ৭ সেপ্টেম্বর রাত ৮.৪০ টায় চট্টগ্রামস্থ পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর।

মরহুমের জ্যেষ্ঠ পুত্র ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম সিবিএন-কে বিষয়টি নিশ্চিত করেছেন।

মরহুম নুরুল ইসলাম মৃত্যুকালে স্ত্রী, ৩ পুত্র, ২ কন্যা সন্তান সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তিনি পেকুয়া উপজেলার বৃহত্তর মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। মোহাম্মদ নুরুল ইসলাম কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপদেষ্টা, কক্সবাজারে কৃষকলীগের প্রতিষ্ঠাতা, সাপ্তাহিক স্বদেশবাণী ও সাপ্তাহিক কক্সবাজার পত্রিকারও সম্পাদক ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশ্বস্ত সহচর ছিলেন তিনি। মরহুম মোহাম্মদ নুরুল ইসলাম মগনামার আলহাজ্ব আশরাফ মিয়া ও খুইল্ল্যা বিবি’র জ্যেষ্ঠ সন্তান। রাতেই তার মৃতদেহ কক্সবাজার নিয়ে আনা হবে বলে তার পারিবারিক সুত্রে জানা গেছে।

জানাজা :

বুধবার ৮ সেপ্টেম্বর সকাল ১১টায় কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে মরহুমের বড় জামাতা, উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী সিবিএন-কে জানিয়েছেন।