অনলাইন ডেস্ক: রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় গোপন বৈঠকের সময় গ্রেপ্তার হওয়া জামায়াতে ইসলামীর সেক্রেটারি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ ৯ জনের ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তারের আদালত শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ভাটারা থানা পুলিশের উপ-পরিদর্শক মো. আমিনুল ইসলাম প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন।

মঙ্গলবার সকালে ভাটারা থানায় গ্রেপ্তার জামায়াতে ইসলামীর সেক্রেটারিসহ ৯ জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে। পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. আসাদুজ্জামান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন- জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদ, রফিকুল ইসলাম খান, নির্বাহী পরিষদ সদস্য ইজ্জত উল্লাহ, মোবারক হোসেন, আব্দুর রব, ছাত্র শিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত এবং জামায়াতের কর্মী মনিরুল ইসলাম ও আবুল কালাম।

সোমবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যার পর ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসা থেকে তাদের আটক করা হয়। রাষ্ট্রদ্রোহের ষড়যন্ত্র এবং দেশকে অস্থিতিশীল করতে তারা গোপন বৈঠক করছিলো বলে জানায় পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মো. আসাদুজ্জামান। এমন খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।