প্রেস বিজ্ঞপ্তি:
বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের প্রয়োজনীয় শিক্ষা উপকরণ দিচ্ছে কক্সবাজার জেলা ছাত্রলীগ।
গেল জুলাইয়ের শেষের দিকে অতিবৃষ্টির ফলে সৃষ্ট বন্যায় কক্সবাজারের রামু, চকরিয়া, কুতুবদিয়া সহ বেশ কয়েকটা উপজেলার প্রায় ২০০ শত গ্রাম পানিবন্ধি থাকায় বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের বইপত্র সহ শিক্ষা উপকরণ পানিতে বিনষ্ট হয়। সেই সকল শিক্ষার্থীদের খোজ নিয়ে তাদের প্রয়োজনীয় শিক্ষা সামগ্রী পৌছে দিচ্ছে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

এই বিষয়ে জেলা ছাত্রলীগ সভাপতি এস এম সাদ্দাম হোসাইন বলেন, “আমরা দেশের সর্ববৃহৎ ছাত্র সংগঠনের প্রতিনিধিত্ব করছি। তাই অসহায়, দরিদ্র সহ যে সমস্ত শিক্ষার্থীরা সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের শিক্ষা উপকরণ নিশ্চিত করবো আমরা বাংলাদেশ ছাত্রলীগ। সেই প্রত্যয়ে শিক্ষা উপকরণ বিতরণের এই উদ্যোগ নেওয়া হয়।”

জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন “ছাত্রলীগ সবসময় ছাত্রদের অধিকার আদায়ের কথা বলে এবং যেকোনো দুর্যোগে ছাত্রদের যেন কোনোভাবেই পড়ালেখায় বিঘ্ন না ঘটে সেই বিবেচনা করে আমরা পড়ালেখাকে আরো গতিশীল রাখতে শিক্ষা উপকরণ সরবরাহ করছি।”

ইতোমধ্যেই কক্সবাজারের চকরিয়া, রামু সহ বেশ কয়েকটি গ্রামের ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীরা শিক্ষা উপকরণ পেয়ে জেলা ছাত্রলীগের প্রতি কৃতজ্ঞতা ও সন্তুষ্টি প্রকাশ করেছেন তাদের পরিবার।

অতীতেও কক্সবাজার জেলা ছাত্রলীগ অসংখ্য মানবিকতার দৃষ্টান্ত রেখেছেন যা সকলের দৃষ্টিগোচর হয়েছে এবং এসব মানবিক উদ্যোগ ধারাবাহিকভাবে চলমান থাকবে বলে জানান জেলা ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ।