সংবাদদাতা:

সেন্টমার্টিন দ্বীপে ১৪৪ ধারা ভঙ্গ করে অবৈধভাবে জমি দখল করার ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রাতের আঁধারে সীমানার ঘেরা উপড়ে ফেলা হয়েছে। আদালতের রায় উপেক্ষা ও আইন ভঙ্গ করে জমি দখলের ঘটনাটি টেকনাফ উপজেলার সেন্টমার্টিন দ্বীপের পশ্চিমপাড়া গ্রামের বাসিন্দা সাব্বির আহমদের বসতবাড়ির উপর ঘটেছে। সোমবার দিবাগত-রাত ১২- ১ টায় ওই ঘটনা ঘটেছে।

সাব্বির আহমদের অভিযোগে জানা গেছে, আদালতের আদেশে বিরোধপূর্ণ জমিতে ১৪৪ ধারা জারি করে থানা পুলিশ। গত ৪ সেপ্টেম্বর সেন্টমার্টিন পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোস্তাকিমের স্বাক্ষরিত ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারার নোটিশ প্রদান করে উভয়কে স্ব স্ব অবস্থানে থেকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য বলা হয়। যার এমআর মামলা নাম্বার ১৭১৬/২১। সেই আইন বলবত থাকা অবস্থায় প্রতিপক্ষ কক্সবাজার ঈদগাহ এলাকার সেলিম উল্লাহর ছেলে বহিরাগত মোঃ জাহিদ গতরাতে লোকজন ও লাঠিসোটা নিয়ে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখল করার চেষ্টা করে এবং সীমানার বেড়া উপড়ে ফেলে। এ ব্যাপারে পুলিশ ফাঁড়িকে অবহিত করা হলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

অভিযুক্ত বহিরাগত মোঃ জাহিদের সাথে তার ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

এই বিষয়ে সেন্টমার্টিন পুলিশ ফাঁড়ির পরিদর্শক’র সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা ভঙ্গ করায় আইনভঙ্গকারীকে গ্রেফতারের চেষ্টা চলছে ।

এ প্রসঙ্গে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, উপরোক্ত ঘটনার অভিযোগ পেয়েছি তা তদন্ত করে দেখা হচ্ছে। এবং দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তিনি।