প্রেস বিজ্ঞপ্তি
উপমহাদেশের ঐতিহ্যবাহী ইসলামী ছাত্র সংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ’র ৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে স্মৃতিচারণ সভা ও দু’আ মাহফিল করেছে সংগঠনের কক্সবাজার জেলা শাখা।
জুমাবার (৩ সেপ্টেম্বর) বিকাল ৩ টায় অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কক্সবাজার জেলা নায়েবে আমীর, ইসলামী ছাত্রসমাজের সাবেক কেন্দ্রীয় সংগঠন সচিব মাওলানা আ. হ.ম নুরুল কবির হিলালী বলেন, ইসলামী ছাত্রসমাজ শুধু একটি নাম নয়; এটি তৌহিদী ছাত্রজনতার অবিসংবাদিত একটি প্লাটফরম, এটি একটি বিপ্লব, একটি সমৃদ্ধ ইতিহাস, ঈমানদ্বীপ্ত ঐতিহ্যের এক অনবদ্য স্মারক। উপমহাদেশের প্রখ্যাত বুযুর্গানেদ্বীনের হাতে ১৯৬৯ সালের ৩ সেপ্টেম্বর ইসলামী ছাত্রসমাজের ঐতিহাসিক বুনিয়াদ স্থাপিত হয়। তাগুতি শক্তির মোকাবিলা, সন্ত্রাস ও উগ্রবাদ প্রতিরোধ এবং ইসলামী নেজাম প্রতিষ্ঠার সংগ্রামে ইসলামী ছাত্রসমাজের বলিষ্ঠ অংশগ্রহন ও সাহসী ভূমিকা ইতিহাসের পাতায় স্থান করে নিয়েছে।
এ অনুষ্ঠানের বিশেষ অতিথি, সংগঠনের সাবেক জেলা সভাপতি মাওলানা নুরুল হক চকোরী বলেন, বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক গণমুখী ইসলামী শিক্ষা ব্যবস্থা চালু করা, স্বতন্ত্র ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা ও কওমী মাদ্রাসার দাওরায়ে হাদীসের সনদকে এম.এ. এর সমমর্যাদা প্রদানসহ শিক্ষার্থীদের ন্যায্য দাবী আদায়ের আন্দোলনে এ সংগঠনের রয়েছে সংগ্রামী অবদান ও বিপ্লবী ঐতিহ্য। এ সোনালী অতীতকে সামনে রেখে কর্মতৎপরতাকে অধিকতর বেগবান করতে হবে।
সংগঠনের কক্সবাজার জেলা সভাপতি হাফেজ শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর।
তিনি বলেন, অনেক বাধার পাহাড় পেরিয়ে ঈমানদীপ্ত এ কাফেলা ইসলামী ছাত্রসমাজের আদর্শিক অভিযাত্রার অর্ধশত বছর পেরিয়ে আরও দুই বছর পূর্ণ হলো আলহামদুলিল্লাহ। সুদীর্ঘ পথপরিক্রমায় এ বিপ্লবী কাফেলার অবদানে গড়ে উঠেছে ইসলামী আন্দোলনের অনেক নির্ভীক সিপাহসালার, একনিষ্ঠ দাঈ, বিজ্ঞ রাজনীতিবিদ, সুবক্তা, প্রাজ্ঞ লেখক, সত্যনিষ্ঠ সাংবাদিক ও দক্ষ সংগঠক। সফলতার এই ধারা অব্যাহত রাখতে ইসলামী ছাত্রসমাজ নেতাকর্মীদের তাকওয়া, নিষ্ঠা, আদর্শিক জ্ঞান-প্রজ্ঞা ও দক্ষতার সাথে নিরবচ্ছিন্ন কর্মতৎপ্রয়াস চালিয়ে যেতে হবে।
জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ দিদারুল আলম ও ছাত্র কল্যাণ সম্পাদক মুহাম্মদ অলি উল্লাহ আরজুর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ জায়নুল আবেদীন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, রামু উপজেলা সভাপতি মুহাম্মদ আব্দুল করিম, সহ-সভাপতি হাফেজ জয়নাল আবেদীন, সদর উপজেলা প্রতিনিধি রেজাউল করিম, উখিয়া উপজেলা প্রতিনিধি মুহাম্মদ আব্দুল্লাহ, কলেজ প্রতিনিধি মুহাম্মদ নবী হোসাইন, চাকমারকুল ইউনিয়ন শাখার মাহমুদুল হক প্রমুখ।
দু’আ মাহফিলে সংগঠনের প্রতিষ্ঠাতা ও মরহুম নেতৃবৃন্দের রুহের মাগফিরাত, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মদ আজিজুল হক ইসলামাবাদী ও বর্তমান মহাসচিব এহতেশামুল হক সাখীর কারামুক্তি এবং দেশ ও জাতির শান্তি- সমৃদ্ধি কামনায় আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করা হয়।