সংবাদ বিজ্ঞপ্তি:
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী টেকনাফ পৌর বিএনপির উদ্যোগে পালন করা হয়েছে।
১ সেপ্টেম্বর (বুধবার) বিকালে পৌর যু্বদল নেতা মোবারক হোসেনে ভূঁইয়া এর কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে এবং কেক কেটে অনুষ্ঠানের সূচনা করেন টেকনাফ পৌর বিএনপির নেতৃবৃন্দ।
পরে বিএনপির ইতিহাস, ঐতিহ্য ও সংগ্রামে ৪২ বছেরর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
টেকনাফ পৌর বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আব্দুস সালামের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন টেকনাফ পৌর বিএনপির সাধারণ সম্পাদক আকতার হোসেন বাবলু।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌর বিএনপির দপ্তর সম্পাদক নুরুল আলম দস্তগীর,প্রচার সম্পাদক সেলিম উল্লাহ,পৌর যুবদলের আহ্বায়ক আব্দুল শুক্কুর,সদস্য সচিব মো. আয়ুব,১নং ওয়ার্ড বিএনপির সভাপিত ফরিদ আলম,সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ,২নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো. আমিন, সাধারণ সম্পাদক কবির আহমদ,৯নং ওয়ার্ড বিএনপির সভাপিত নুর মোহাম্মদ,পৌর মৎস্যজীবি দলের সভাপতি মো.তৈয়ুব,সিনিয়র সহ-সভাপতি মো. ইব্রাহীম,বিএনপি নেতা মো. হোসেন,পৌর ছাত্রদলের আহ্বায়ক আব্দুল্লাহ-আল- নোমান,পৌর স্বেচ্ছাসেবকদল নেতা রহমত উল্লাহ,যুবদলনেতা এবাদুল্লাহ,ছাত্রনেতা শামীম,জাফর,ইলিয়াছসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী।
এতে বক্তারা বলেন, বিএনপির বিগত ৪২ বছরের রাজনৈতিক ইতিহাস হচ্ছে দেশের লুন্ঠিত গনতন্ত্র পুনরুদ্ধার, সৈরচার পতন ও স্বনির্ভর দেশ গড়ার ইতিহাস। এদলের প্রতিষ্ঠাতা মহান স্বাধীনতার ঘোষক ও একজন সেক্টর কমান্ডার। কিন্তু বর্তমান অবৈধ নিশিরাতের ভোটে নির্বাচিত সরকার শহীদ জিয়া ও তার দলের জনপ্রিয়তায় ঈর্শ্বান্বিত হয়ে শহীদ জিয়া সম্পর্কে কুরুচিপূর্ণ ও মাতাল বক্তব্য শুরু করেছে। মূলত এটা তাদের রাজনৈতিক দেওলিয়াপনার বহিঃপ্রকাশ। সরকার শহীদ জিয়ার মুক্তিযুদ্ধে অবদান ও জিয়ার মাজার নিয়ো এসব নোংরা রাজনীতি পরিহার না করলে পরিণাম ভয়াবহ হবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন বক্তারা।