প্রেস বিজ্ঞপ্তি:

মহান মুক্তিযুদ্ধে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তম এর ভূমিকাকে বর্তমানে প্রশ্নবিদ্ধ করার যে পায়তারা আওয়ামী লীগ ও তাদের জোট সঙ্গীরা শুরু করেছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)’র সভাপতি, ২০ দলীয় জোটের শীর্ষ নেতা বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস. এম. শাহাদাত।

আজ ১ সেপ্টেম্বর ২০২১ বুধবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জাগপা নেতৃবৃন্দ এ দাবি জানান।

বিজ্ঞপ্তিতে জাগপা সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, “ভোটারবিহীন স্বৈরাচার সরকার নিপীড়ন-নির্যাতন করে গুম-খুন-হামলা-মামলার মাধ্যমে দেশকে পুলিশী রাষ্ট্রে পরিণত করছে। সাধারণ মানুষ আজ আতঙ্কিত-ভীতসন্ত্রস্ত। দেশে আজ উন্নয়নের নামে লুটপাটের মহোৎসব চলছে। করোনা মহামারি মোকাবেলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ। সারাদেশের আজ হাহাকার। তাদের এ ব্যর্থতা ঢাকতে উদ্দেশ্য প্রণোদিত ভাবে বীর মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার জিয়াউর রহমান বীর উত্তমের চরিত্র হননের চেষ্টা চলছে বলে আমরা মনে করি। ”

নেতৃবৃন্দ আরো বলেন, “বর্তমান স্বৈরাচার সরকারকে গণআন্দোলনের মাধ্যমে হটানো ছাড়া দেশে গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি সম্ভব নয়। আসুন দল-মত নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধ হয়ে গণআন্দোলন গড়ে তুলে এই সরকারের পতনকে নিশ্চিত করি।”

জাগপা নেতৃবৃন্দ সরকারের উদ্দেশ্যে বলেন, “এই কুরুচিপূর্ণ খেলা থেকে বিরত থাকুন। আপনারা যদি স্বাধীনতার ঘোষক সেক্টর কমান্ডার জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিল বা তার কবর সরানোর মত হঠকারি সিদ্ধান্ত নেন, তাহলে সেই সিদ্ধান্ত আপনাদের পতনের ঘন্টা বাজিয়ে তুলবে। দেশপ্রেমিক মানুষ একজন বীর মুক্তিযোদ্ধার অসম্মান কোন ভাবেই বরদাশত করবে না।”

নেতৃবৃন্দ জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)’র কার্যনির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান খোকনের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, মহান আল্লাহ তাঁকে জান্নাতুল ফেরদৌস নসিব করুক।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •