ঢাকা, সেপ্টেম্বর ০১, ২০২১: বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে অপোর এ সিরিজের নতুন অলরাউন্ডার ফোন অপো এ১৬। বুধবার (১ সেপ্টেম্বর) সারাদেশে একযোগে ফোনটি উন্মোচন করে শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠানটি। ফোনটি কিনলে একই দিন আকর্ষণীয় পুরস্কারেরও ঘোষণা দেওয়া হয়েছে।

দেশব্যাপী প্রথম বিক্রি (ফার্স্ট সেল) উপলক্ষে এ১৬ নামের সাথে মিল রেখে মাত্র ১৬ টাকায় ফোন জেতার সুযোগ করে দিয়েছে তারা। এজন্য আগামী ১-৭ সেপ্টেম্বরের মধ্যে ফোনটি কিনে লটারিতে অংশ নিতে হবে। লটারিতে অংশগ্রহণ করতে চাইলে এ লিংকে (www.oppobangladesh.com/new) প্রবেশ করে গ্রাহকের নাম, যোগাযোগের ঠিকানা, আইএমইআই-১ নাম্বার, শপ কোড, অঞ্চল ইত্যাদি তথ্য দিতে হবে। এরপর ‘চেক ইউর লাক’ বাটনে ক্লিক করে নিজের ভাগ্য পরীক্ষা করে নেওয়া যাবে। বিজয়ী হলে অপো টিম তিন দিনের মধ্যে যোগাযোগ করবে। বিজয়ীকে অবশ্যই কুপন কার্ড ও ক্যাশ মেমো দেখাতে হবে।

এ১৬ এর শক্তিশালী দিকগুলো হচ্ছে এর অসাধারণ ডিজাইন, বড় ব্যাটারি এবং ট্রিপল ক্যামেরার সেট আপ। মাত্র ১২,৯৯০ টাকার ফোনটিতে রয়েছে সাইড মাউনটেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ম্যাক্রা লেন্সসহ প্রিমিয়াম নানা সুবিধা। এককথায় বাজেট ও পারফরমেন্সের কারণে ফোনটি হবে অলরাউন্ডার।

মিডিয়াটেক হেলিও অক্টা-কোর প্রসেসরের ফোনটিতে থাকছে ৩জিবি র‌্যাম ও ৩২জিবি রম। এর ৬০ মেগাহার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট, ১২০ মেগাহার্টজ টাচ স্যাম্পলিং রেট প্রতিটি স্ক্রলিং এর সময় দিবে ভিন্ন এক অনুভূতি। ভালো পারফরমেন্স নিশ্চিতের জন্য ফোনটিতে রয়েছে পাঁচটি তাপমাত্রা সেন্সর। পারফরমেন্সের সাথে ৬.৫ ইঞ্চির ওয়াটার ড্রপ ডিসপ্লের ডিজাইনও নান্দনিক। ফোনটির ৮.৪ মিলিমিটার পুরুত্ব ব্যবহারকারীকে দিবে স্লিম ও আরামদায়ক এক অনুভূতি।

এবারের এ১৬ ফোনের সবচেয়ে বড় আকর্ষণের জায়গা হচ্ছে এর ৫০০০ এমএএইচ বড় ব্যাটারি। একবার চার্জেই সারাদিন ইন্টারনেট ব্রাউজ, গেম খেলা, ছবি তোলা, ভিডিও দেখা, কথা বলা সবই করা যাবে। বারবার ফোনের চার্জ নিয়ে বাড়তি চিন্তা করতে হবে না। বলা হচ্ছে, একবার চার্জ দিয়ে ২১ ঘণ্টা ইউটিউব দেখা সম্ভব। এমনকি সুপার পাওয়ার মোড থাকার কারণে ৫% চার্জ থাকলেও ১.৮৪ ঘণ্টা কথা বলা যাবে। আছে নাইট চার্জ মোড যার মাধ্যমে রাতে নিশ্চিন্তে ফোন চার্জ দিয়ে রাখা যাবে। ওভারচার্জিং বা ফোন গরম হওয়ার কোন ভয় নেই।

ফোনটির আরেকটি গুরুত্বপূর্ণ ফিচার হলো ট্রিপল ক্যামেরা। এমনিতেই ক্যামেরার জন্য অপো ফোনের আলাদা সুনাম রয়েছে। এ১৬ ফোনটিও তার ব্যতিক্রম নয়। ফটোগ্রাফি করার জন্য ফোনটির রিয়্যার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। বাকি দুটি ক্যামেরা ২ মেগাপিক্সেল করে। সেলফি প্রিয়দের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। সামনে ও পেছনের উভয় ক্যামেরাই স্মার্ট বিউটিফিকেশন ফিচার সমর্থন করে। আছে ম্যাক্রো লেন্সের মতো দারুণ ফিচার যা দিয়ে ছবি তোলার ক্ষেত্রে নিজের সৃজনশীলতা প্রকাশের সুযোগ রয়েছে। ছবিও হবে আরো নিখুঁত ও সংবেদনশীল।

তাহলে আর দেরি না করে আজই নিকটস্থ অপো সেন্টার থেকে এ১৬ কিনে নিজের ভাগ্য যাচাই করুন। আর বাজেটের মধ্যে নিজের বেস্ট ফিচারের ফোনটি নিশ্চিত করুন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •