শাহেদ মিজান, সিবিএন:

ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) এর নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন আনোয়ার কামাল এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মুনিবুর রহমান টিটু।

আজ (৩১ আগষ্ট) পর্যটন শহরের মোটেল লাবনীতে অনুষ্ঠিত সংগঠনের দ্বিবার্ষিক নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী পরাজিত করেন পর্যটন শিল্পের আলোচিত সংগঠন টুয়াকের আগামী দুই বছরের জন্য কর্ণধার হয়েছেন তারা

এই নির্বাচনে সভাপতি পদে বর্তমান সভাপতি তোফায়েল আহমেদ (আনারস), প্রতিষ্ঠাকালীন সভাপতি এসএম কিবরিয়া (জাহাজ) ও আনোয়ার কামাল (দেওয়াল ঘড়ি)-এর মত্রিমুখী লড়াই হয়।

সাধারণ সম্পাদক পদে একেএম মুনিবুর রহমান টিটু (ফুটবল) ও আসাফ উদ দৌলা আশেক (কম্পিউটার) তীব্র প্রতিদ্বন্দ্বীতা করেছেন।

কার্যকরী পরিষদের মোট ১৫ টি পদের মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক, যুগ্ম সম্পাদক, দপ্তর সম্পাদক ও তিনজন সদস্য পদে ভোট হয়েছে। বাকি প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন কক্সবাজার সরকারী কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল মনসুর। কক্সবাজার হোটেল মোটেল গেস্ট হাউজ মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদার ও রেস্তোরাঁ মালিক সমিতির সিনিয়র সহসভাপতি কামরুল ইসলাম সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। পর্যবেক্ষক হিসেবে ছিলেন টুয়াকের ফাউন্ডার চেয়ারম্যান এম.এ হাসিব বাদল।

এই নির্বাচন ঘিরে প্রার্থী ও ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়। সকাল ১০টা থেকে বিকাল চারটা পর্যন্ত উৎসবমূখর পরিবেশে ভোটগ্রহণ করা হয়। এই নির্বাচন ঘিরে প্রশাসনসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের লোকজনের মাঝেও আমেজ সৃষ্টি হয়। ভোটগ্রহণ পরিদর্শনে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান ও সাংসদ আশেক উল্লাহ রফিকসহ পুলিশ ও জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।