প্রেস বিজ্ঞপ্তি:
জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষ্যে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সেন্টার ফর বাংলাদেশ স্টাডিজ এর উদ্যোগে ’বঙ্গবন্ধুর হত্যাকান্ডে বাংলাদেশের আদর্শিক পরিবর্তন শীর্ষক একটি ওয়েবনিয়ার অনুষ্ঠিত হয়। শনিবার দুপুর ১২ টায় শুরু হওয়া এই ভার্চুয়াল ওয়েবিনারে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম কিবরিয়া ভূইয়া। উক্ত ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যিায়ের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সালাহ উদ্দিন আহামদ সিআইপি।

মূল প্রবন্ধ পাঠ করেন বিশিষ্ট গবেষক, প্রাবন্ধিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন। উক্ত ওয়েবিনারে আলোচক হিসেবে আরও উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড.সাজ্জাদ হোসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এমরান জাহান।

বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর বাংলাদেশ স্টাডিজ এর পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব অধ্যাপক একেএম গিয়াস উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত ওয়েবিনারে সহকারি সঞ্চালক হিসেবে যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডীন ড.খান সরফরাজ ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রধান তামান্না নওরিন আজম।