নিজস্ব প্রতিবেদকঃ
দক্ষিণ চট্টগ্রামের সরকার নিবন্ধিত একমাত্র পর্যটনসেবী সংগঠন ট্যুর অপারেটর ওনার্স এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) রেজিঃ নং- চট্ট ২৮৩৫ এর ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

সোমবার (৩০ আগষ্ট) সকাল ১০ টায় পর্যটন শহরের সুগন্ধা পয়েন্টস্থ হোটেল ওয়াটার প্যারাডাইসের সম্মেলন কক্ষে ভোট গ্রহণ হয়। বিকাল ৩ টায় ভোট গ্রহণ শেষ হয়।

এরপর ভোট গণনা করে ফলাফল ঘোষণা দেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান আবুল কাশেম।

ফলাফলে বর্তমান কমিটির সভাপতি এম.রেজাউল করিম রেজা (চেয়ার) ২৭ ভোটে পুনর্বার সভাপতি নির্বাচিত হয়েছেন।

একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী এস. এম. কামরুজ্জামান ওবায়দুল (ছাতা) পেয়েছেন ০২ ভোট।

ফলাফল ঘোষণাকালে বিভাগীয় শ্রম দপ্তর পরিচালকের কার্যালয়ের প্রতিনিধি (উচ্চমান সহকারি) আবদুর রাজ্জাক, নির্বাচন কমিশনের সদস্য সচিব আরিফুর রহমান ও সদস্য কাদের খাঁন উপস্থিত ছিলেন।

এর আগে বিনা প্রতিদ্বন্ধিতায় যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন-মিজানুর রহমান মিল্কী সহসভাপতি, আজমল হুদা সাধারণ সম্পাদক, মোঃ আরকান যুগ্মসাধারণ সম্পাদক এবং ইকবাল হোসেন সাজ্জাদ অর্থ সম্পাদক।

২০২১-২০২৩ সেশনের নির্বাচনে মোট ৩৮ ভোটারে ২৯ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচন পরিদর্শন করেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কাইছারুল হক জুয়েল, জেলা হিউম্যান হলার মালিক সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুজ্জামান, কক্সবাজার ট্রাভেল এজেন্ট কো-অপারেটিভ লিমিটেডের সভাপতি ও আল আবরার ট্যুরস এন্ড ট্রাভেলসের স্বত্বাধিকারী আজিজুল হক।

অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠিত হওয়ায় প্রার্থী, ভোটারসহ সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন প্রধান নির্বাচন কমিশনার আবুল কাশেম।

নবনির্বাচিত সভাপতি এম.রেজাউল করিম রেজা ভোটের ফলাফল শেষে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেন, সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের একটি সফল নির্বাচন সম্পন্ন হলো। প্রতিদ্বন্দ্বী প্রার্থী, ভোটার, নিয়োজিত আইন শৃঙ্খলা বাহিনীসহ সকলকে ধন্যবাদ।
রেজাউল করিম বলেন, টুয়াকের সদস্যদের উন্নয়নে বিগত সময় নিরলস কাজ করেছি। নতুন নির্বাচিত পরিষদের নেতৃত্বে আগামীতে নতুন কর্মপরিকল্পনায় আমরা এগিয়ে যাব।

টুয়াকের নবনির্বাচিত সাধারণ সম্পাদক আজমল হুদা বলেন, টুয়াককে সমৃদ্ধশালী ও কার্যকরী সংগঠনে পরিণত করতে নিজেকে আত্মনিয়োগ করবো।
তাছাড়া পর্যটক ও ট্যুর অপারেটরদের স্বার্থ রক্ষায় সরকারের সাথে আলোচনা করে নীতিমালা তৈরি এবং সংগঠনকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করতে আমি বদ্ধ পরিকর।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •