প্রেস বিজ্ঞপ্তি:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে কক্সবাজার থেকে ছাত্রলীগের উদ্যোগে প্রকাশিত শোক স্মারক গ্রন্থ ‘রক্তাক্ত সিঁড়ি’ পঞ্চম সংখ্যার মোড়ক উম্মোচন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।
রক্তাক্ত সিঁড়ি’র সম্পাদক ও কক্সবাজার জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মইন উদ্দীনের সভাপতিত্বে ২৮ আগস্ট শনিবার দুপুর ২টায় কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রকাশনাটির মোড়ক উন্মোচন করা হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে হুইপ স্বপন বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ, আত্মত্যাগ আর দেশপ্রেম- তরুণ প্রজন্মের কাছে লক্ষ্য অর্জনের মূলমন্ত্র। বঙ্গবন্ধুই ছিলেন তরুণদের সাহসের বাতিঘর।
সদ্যস্বাধীন দেশে তারুণ্যের শক্তিতে ভর করেই যুদ্ধের ধ্বংসস্তূপ থেকে লালসবুজের ভূখণ্ড নির্মাণে হাত দিয়েছিলেন মুক্তির মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু মহান মুক্তিযুদ্ধের মাত্র সাড়ে ৩ বছরের মাথায় ঘাতকের বুলেট বঙ্গবন্ধুকে থামিয়ে দেয়। যদিও দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের সেই উদ্দেশ্য সফল হয়নি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বাংলাদেশ এখন স্বয়ংসম্পূর্ণ আধুনিক রাষ্ট্র।
তিনি আরো বলেন শোকাবহ আগস্ট মাসে রক্তাক্ত সিঁড়ি প্রকাশনাটি তরুণদের বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে জানতে সহায়ক হবে। তিনি প্রকাশনার সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানান।
এতে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা।
এছাড়াও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান কর্ণেল (অবঃ) ফোরকান আহমেদ, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হক হায়দার চৌধুরী রোটন, কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক মারুফ আদনানসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •