আব্দুস সালাম,টেকনাফ:
কক্সবাজারের টেকনাফে সদর ইউনিয়নের হাবিরছড়া সংলগ্ন মেরিন ড্রাইভ সড়কের পাশ্ববর্তী নৌ-ঘাট এলাকায় কোস্টগার্ড সদস্যরা অভিযান চালিয়ে ২ লাখ ৪৫ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়েছে । এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। শুক্রবার (২৭ আগস্ট) ভোররাতে উপজেলার মেরিন ড্রাইভ এলাকায় টেকনাফ সদর ইউনিয়নের হাবিরছড়া নৌঘাট অভিযান চালিয়ে ২ লাখ ৪৫ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক গণমাধ্যমে এসব নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ড টেকনাফ স্টেশান কমান্ডার লেঃ এম নাঈম উল হক এর নেতৃত্বে সদর ইউনিয়নে হাবিরছড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত সংবাদে অভিযান চলাকালীন কয়েকজন ব্যক্তিকে কাধে ব্যাগ বহন করে আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহ জনক হলে কোস্টগার্ডের সদস্যরা টর্চ লাইট ও বাঁশি দিয়ে থামানোর জন্য নির্দেশ দেয়। মাদক পাচারকারীরা কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে কাধ থেকে ব্যাগ গুলো ফেলে তারা পাশ্বস্থ ঝাউ বনের মধ্যে পালিয়ে যায়।পরবর্তীতে উক্ত স্থানে ব্যাগ গুলো উদ্ধার করে তল্লাশি করে ২ লাখ ৪৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

জব্দকৃত ইয়াবা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও জানান, বাংলাদেশ কোস্টগার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তারপাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্সনীতি অবলম্বন করেনিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।