এম.জিয়াবুল হক, চকরিয়া:
চকরিয়া উপজেলা ভুমি প্রশাসনে সহকারি কমিশনার (ভুমি) পদে রদবদলের সুযোগে সম্প্রতিসময়ে একাধিক জালিয়াত চক্র ভূয়া সনদ, জমির কাগজ তৈরি করে অনৈতিক বাণিজ্যে মেতে উঠেছে বলে অভিযোগ উঠেছে। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসার পর বৃহস্পতিবার বিকালে উপজেলা ভূমি অফিস সংলগ্ন মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করেছে।

আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সত্যতা নিশ্চিত করে আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, অভিযানকালে উপজেলা ভূমি অফিস সংলগ্ন মার্কেট এলাকার পাঁচটি দোকান থেকে কম্পিউটারের সাতটি সিপিইউ ও তিনটি ল্যাপটপ জব্দ করা হয়েছে।

মুলত ভূয়া সনদ, জমির জালিয়াত কাগজ তৈরি অভিযোগে এসব দোকানে অভিযান পরিচালনা করা হয়েছে। তিনি বলেন, জব্দকৃত কম্পিউটার যাচাই পূর্বক অভিযোগের সত্যতা পাওয়া গেলে দোকান মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় একাধিক সুত্র দাবি করেছেন, সম্প্রতি সময়ে চকরিয়া উপজেলা ভুমি প্রশাসনে সহকারি কমিশনার (ভুমি) পদে রদবদল হয়েছে। এই সুযোগে কতিপয় একাধিক জালিয়াত চক্র মোটা অঙ্কের টাকার বিনিময়ে আগের কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে জমির কাগজ ও ভূয়া সনদ তৈরি করে অনৈতিক বাণিজ্যে মেতে উঠেছে।