টেকনাফ সংবাদদাতা:
টেকনাফে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ঐতিহ্য, সংগ্রাম ও গৌরবময় পথচলার ৩০ বছর পালিত হয়েছে।
সোমবার (২৩আগস্ট) কচুবনিয়া ক্বেরাতুল কুরআন মাদরাসা মিলনায়তনে উপজেলা সভাপতি মুহাঃ ইয়াছিন আরাফাতের সভাপতিত্বে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা শাখার দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক আবদুর রহমান আরিফী।
তিনি বলেন, ইশা ছাত্র আন্দোলন-এর ৩০ বছরের পথচলা আপনাদের সামনেই রয়েছে। ইসলাম, দেশ ও মানবতার জন্য অতন্দ্র প্রহরী হিসেবে নিরলসভাবে কাজ করে আসছি আমরা, সুতরাং সিদ্ধান্ত আপনার। সত্যিকারার্থে যদি আপনি এদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন চান তাহলে ইশা ছাত্র আন্দোলন-এর ছায়াতলে আপনাকে, আপনার সন্তানকে আমরা আমন্ত্রণ জানাচ্ছি।
উপজেলা শাখার সহ-সভাপতি রবিউল আলম মামুনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন টেকনাফ উপজেলার দক্ষিণ শাখার সহ-সভাপতি মাওলানা হাফিজ উল্লাহ সালামী, ইশা ছাত্র আন্দোলনের সাবেক টেকনাফ উপজেলা প্রচার সম্পাদক মোঃ ফায়সাল।
প্রধান বক্তার বক্তব্য রাখেন- উপজেলার সাবেক সভাপতি সাংবাদিক মুহাম্মদ জুবাইর।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা শাখার সাবেক অর্থ সম্পাদক এইচ এম ইমরান, সাবেক সাহিত্য সম্পাদক আহমদ বিন শফি, উপজেলা সাহিত্য সম্পাদক আব্দুর রহিম আফীফ, আলিয়া মাদ্রাসা সম্পাদক আব্দুর রহমান, কলেজ সম্পাদক মুহিত কামাল, প্রশিক্ষণ সম্পাদক জালাল উদ্দীন খলিল।
বক্তারা বলেন, করোনা পরিস্থিতিতে যখন অন্যান্য দলের নেতা কর্মীরা অসহায় মানুষের পাশে ছিলো না, তখন ইসলামী আন্দোলন বাংলাদেশ পীর সাহেব চরমোনাই এর নেতৃত্বে সারা বাংলাদেশে কয়েক কোটি মানুষকে ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ প্রদান করেছে করোনা রোগীদের প্রয়োজনীয় সেবা-শুশ্রুষা এবং করোনায় মৃত ব্যক্তিদের দাফন-কাফনের ব্যবস্থা করেছে।
আরও বলেন, দক্ষ ও নৈতিকতা সমৃদ্ধ দেশপ্রেমিক জনশক্তি ছাড়া দেশের স্থায়ী ও টেকশই উন্নয়ন সম্ভব নয়। সুতরাং ইশা ছাত্র আন্দোলনের প্রত্যেকটা কর্মীকে দক্ষ ও নৈতিকতায় সমৃদ্ধ হয়ে দেশ ও জাতিকে নেতৃত্ব দেওয়ার প্রস্তুতি গ্রহন করতে হবে। বক্তারা আরও বলেন, করোনার খোড়া অজুহাতে সরকার শিক্ষা প্রতিষ্ঠান খুলেছেনা অথচ মিল ফ্যাক্টরিসহ সবকিছু পর্যায়ক্রমে খোলে দেওয়া হয়েছে এবং স্বাভাবিক গতিতে চলছে। তারা সরকারের এই দ্বিচারি পদক্ষেপের তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত পূর্বক কওমী মাদ্রাসা স্কুল কলেজ সহ সবধরনের শিক্ষা প্রতিষ্ঠান খোলে দেওয়ার আহ্বান জানান।
সভায় সাবেক নেতৃবৃন্দ বিভিন্ন স্মৃতিচারণ তুলে ধরেন।সভায় ইশা ছাত্র আন্দোলন টেকনাফ উপজেলা শাখার ইউনিয়ন, ওয়ার্ড, ও প্রতিষ্ঠান শাখা থেকে আগত বিভিন্ন দায়িত্বশীল ও কর্মী সমর্থকবৃন্দ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •