সংবাদ বিজ্ঞপ্তি:
পরিবেশ আর উন্নয়নের মধ্যকার সম্পর্ক পরস্পরবিরোধী নয়। পরিবেশকে রক্ষা করে দেশের উন্নয়ন না করলে তা টেকসই হবে না। পরিবেশ বাঁচিয়েই অর্থনৈতিক অগ্রগতি অর্জন করতে হবে। কিন্তু বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের উপর দখলদারদের কুনজর পড়েছে। সৈকত দ্বি—খণ্ডিত করে নির্মাণ করা হচ্ছে জেটি। ইনানীসহ সৈকতজুড়ে অবৈধ স্থাপনা নির্মাণের মহড়া চলছে। তাছাড়া নতুন করে সৈকতের পাশঘেঁষে দরিয়া নগর শুকনাছড়িতে ৭০০ একক জমির ওপর নির্মিত হচ্ছে ‘বঙ্গবন্ধু সিভিল সার্ভিস প্রশিক্ষণ একাডেমি’। তাই অবিলম্বে সৈকতসহ সবুজ বনায়ন পাহাড় রক্ষায় সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ ও সিভিল সার্ভিস প্রশিক্ষণ একাডেমি নির্মাণের সিদ্ধান্ত পরিবর্তন করতে হবে । নচেৎ কক্সবাজারবাসীকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

রবিবার (২২ আগস্ট) বিকালে কোর্ট বিল্ডিং চত্ত্বরে গ্রীন ভয়েস কক্সবাজার জেলা শাখা আয়োজিত ছাত্র—যুব সমাবেশে বক্তারা এ কথা বলেন। সংগঠনের সভাপতি জাবেদুল আনোয়ারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহেদুল ইসলাম সাহেদের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন—বাপা কক্সবাজার জেলা শাখার সভাপতি জেষ্ঠ্য সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী। প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন—বাপা কক্সবাজার জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সাংবাদিক এইচ,এম নজরুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- গ্রীন ভয়েসের কেন্দ্রীয় সভাপতি আলমগীর কবির, বাংলাদেশ পরিবেশ আন্দোলন—বাপা কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক কলিম উল্লাহ, বাপার প্রচার সম্পাদক সাংবাদিক সংসদের সভাপতি এম.এ আজিজ রাসেল, শহিদুল্লাহ মেম্বার, রিপন বড়–য়া অর্ণব, হাজি এনামুল হক, দোলন ধর ও শেখ সেলিম।

সমাবেশে বিভিন্ন পরিবেশবাদী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।