প্রেস বিজ্ঞপ্তি:

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর উপমহাদেশের অন্যতম শীর্ষ আলেমে দ্বীন শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী (রহঃ) আজ বৃহস্পতিবার চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন, ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে হযরতের বয়স হয়ে ছিল (৬৭) বছর। গতকাল বুধবার (১৮ আগস্ট) সন্ধ্যার পর থেকে অসুস্থ হয়ে পড়েন তিনি। আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্স ডেকে তাকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়, এবং সেখানে ইন্তেকাল করেছেন তিনি! দেশের অন্যতম শীর্ষ এই আলেমে দ্বীন দীর্ঘদিন ধরে হৃদরোগ, কিডনিরোগ ও ডায়াবেটিস সহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

শোক: হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর উপমহাদেশের অন্যতম শীর্ষ আলেমে দ্বীন শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী (রহঃ) এর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন, খেলাফত মজলিসের কক্সবাজার জেলা সভাপতি আলহাজ্ব মাওলানা মুফতি আবু মূসা ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা হাফেজ নুরুল্লাহ জিহাদী। নেতৃদ্বয় বলেছেন, শাহবাগের ইসলাম বিদ্বেষী নাস্তিক মুরতাদ বিরোধী আন্দোলনে শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী (রহঃ) এর ভূমিকা চির স্মরণীয় হয়ে থাকবে। শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী (রহঃ) দীনি শিক্ষার প্রচার প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তিনি কাওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড- বেফাক এবং আল হাইয়াতুল উলইয় লিল জামায়াতিল কাওমিয়া বাংলাদেশের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। সমসাময়িক কালের আধ্যাত্মিক জগতের রাহবর শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী (রহঃ) শিরক, বেদাতের বিরুদ্ধে সব সময় সোচ্চার ছিলেন। তার মৃত্যুতে সৃষ্ট শূণ্যতা পূরণ হবার নয়।

প্রদত্ত যৌথ শোক বাণীতে খেলাফত মজলিস নেতৃদ্বয় শায়খুল হাদীস মরহুম আল্লামা জুনায়েদ বাবুনগরী (রহঃ) এর রুহের মাগফিরাত কামনা করে তাঁর জন্য জান্নাতুল ফেরদৌস কামনা করে মহান আল্লাহর দরবারে দু’য়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •