সাজন বড়ুয়া সাজু:

কক্সবাজার জেলার রামু উপজেলায় রাজারকুল ইউনিয়নের ঘোনারপাড়া ইসলামিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসায় স্থাপন করা হয়েছে রামু উপজেলা ছাত্রলীগ এর “রম্য কর্ণার”। এটি একটি বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণী প্রতিষ্ঠান। যে কর্ণার থেকে বিদ্যালয়ে পড়ুয়া ছাত্র-ছাত্রীরা বিনামূল্য পাবে খাতা, কলম, পেন্সিল, চক, মাস্ক, হ্যান্ড ওয়াশ, হ্যান্ড স্যানিটাইজার, সাবান সহ নানা উপকরণ।

রামু জেলা ছাত্রলীগ এর সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মরহুম তাজউদ্দীন রাসেল, রামু জেলা ছাত্রলীগ এর সাবেক সাংগঠনিক সম্পাদক মরহুম তাজুল ইসলাম ও কক্সবাজার জেলা ছাত্রলীগ এর সাবেক সদস্য, রামু উপজেলা ছাত্রলীগ এর মরণোত্তর সভাপতি মরহুম হোছাইন মাহমুদ রিফাত এর স্মরণে প্রতিষ্ঠা করা হয়েছে রম্য কর্ণার।

আজ ১৭/০৮/২০২১ ইং রোজ মঙ্গলবার এই রম্য কর্ণার উদ্বোধন করা হয়। রম্য কর্ণার উদ্বোধন করেন অত্র মাদ্রাসার সুপার জনাব খাজা মুহাম্মদ বাকীবিল্লাহ্।

এসময় উপস্থিত ছিলেন রামু উপজেলা ছাত্রলীগ নেতা তসলিম উদ্দীন সোহেল, জিৎময় বড়ুয়া রাশেদুল ইসলাম, মাহমুদুল হাসান বাপ্পি, শাহরিয়া মাহিন, জামাল, তনয়, বেলাল উদ্দীন, সাইফুল ইসলাম, আমজাদ, শুভসহ উপজেলা ও রাজারকুল ইউনিয়ন এর ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এই কর্ণার এর উদ্যোক্তা জিৎময় বড়ুয়া জানান, মরহুম তাজউদ্দীন রাসেল ভাই ছাত্রবস্থায় রামু উপজেলা ছাত্রলীগ এর সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন। তিনি কর্ম জীবনে প্রবাসে অবস্থান করতেন। তিনি গত জাতীয় নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণা করতে এসে মারা যান। তাজুল ইসলাম রামু উপজেলা ছাত্রলীগ এর সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে অকালে মৃত্যুবরণ করেন। তিনি ছাত্রলীগ এর জন্য দুঃসময়ে অনেক পরিশ্রম করেছেন। হোছাইন মাহমুদ রিফাত ছিলেন কক্সবাজার জেলা ছাত্রলীগ এর সাবেক সদস্য রামু উপজেলা ছাত্রলীগ এর মেধাবী ছাত্রনেতা। তিনি আজীবন বঙ্গবন্ধুর আর্দশ ধারণ করে রাজনীতি করেছেন এবং রামু উপজেলা ছাত্রলীগকে সংগঠিত করতে নিরলস পরিশ্রম করে গেছেন।

এই তিন ছাত্রনেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে তাদেরকে স্মরণীয় করে রাখার জন্য রামু উপজেলা ছাত্রলীগের এই উদ্যোগ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •