সংবাদ বিজ্ঞপ্তি :
কক্সবাজারের চকরিয়ার পূর্ব বড় ভেওলায় সন্ত্রাসীদের পরিকল্পিত গুলিতে নির্মমভাবে খুন হওয়া ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সমাজকল্যাণ সম্পাদক, চট্টগ্রাম যুবলীগ নেতা ও চকরিয়ার পূর্ব বড় ভেওলা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নাছির উদ্দিন নোবেলের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি এবং কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ।
পৃথক বিবৃতিতে তারা এই সন্ত্রাসী হামলায় জড়িত সকলকে গ্রেপ্তার এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান। একইসাথে শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয় বিবৃতিতে।
শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বিবৃতিতে বলেন, ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সমাজকল্যাণ সম্পাদক, বিভিন্ন আন্দোলন সংগ্রামে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করা, আমাদের সকলের প্রিয়মুখ নাছির উদ্দিন নোবেল চকরিয়ায় সন্ত্রাসীদের হাতে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। (ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)।
প্রিয় নোবেল কিছুদিন আগেও আমাকে বলছিলেন নির্বাচন করবেন, এলাকায় জনপ্রতিনিধি হতে চেয়েছিলেন। খুবই উৎসাহী ছিলেন। নির্মমভাবে এই সম্ভাবনাময় মানুষকে বিদায় নিতে হলো। আমরা সবাই বাকরুদ্ধ। আমি কক্সবাজারের প্রশাসনের সাথে কথা বলেছি, অনুরোধ জানিয়েছি কঠোর ব্যবস্থা নেয়ার জন্য। এই হত্যাকাণ্ড পরিকল্পিত, একজন সম্ভাবনাময় তরুণকে এভাবে হত্যার উদ্দেশ্য খতিয়ে দেখতে হবে। নোবেল হত্যার বিচার চাই, খুনীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানাই। এই খুনীদের ব্যাপারে বিন্দুমাত্র ছাড় দেয়া যাবেনা।
অপরদিকে বিবৃতিতে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ বলেন, ‘নাছির উদ্দিন নোবেল আওয়ামী লীগ পরিবারের সন্তান। সে এলাকায় তুমুল জনপ্রিয়। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সে প্রতিদ্বন্ধিতা করার কথা ছিল এবং সেভাবেই এলাকায় সামাজিক কর্মকাণ্ড থেকে শুরু করে রাজনৈতিক কর্মকাণ্ডও চালিয়ে আসছিল। তাই জমির বিরোধকে কাজে লাগিয়ে দলের ভেতর অনুপ্রবেশকারীরাই পরিকল্পিতভাবে তাকে হত্যা করেছে, যাতে সে আগামী নির্বাচনে প্রার্থী হতে না পারে।’
এমপি জাফর আলম আরও বলেন, ‘এই হত্যাকাণ্ডের সাথে যারাই জড়িত থাকুক এবং আড়ালে থেকে যারাই এই নৃশংস হত্যাকাণ্ডের ইন্ধন দিক না কেন, কেউ ছাড় পাবে না। আমি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। মহান আল্লাহ তাকে বেহেস্তনসীব করুন।’

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •