সংবাদ বিজ্ঞপ্তি :
করোনা পরিস্থিতিতে সারাদেশের ন্যায় কক্সবাজারের সাংবাদিকরা কেমন আছেন, সে বিষয়ে মুঠেও বে-খবর নন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই বারবার বিভিন্নভাবে আর্থিক সহায়তা ও প্রণোদনা দিয়ে আসছেন তিনি। এ ধারাবাহিকতায় এবারও প্রধানমন্ত্রীর করোনাকালীন বিশেষ সহায়তা সরূপ প্রতিজনকে ১০ হাজার করে মোট ৩ লাখ ৪০ হাজার টাকা দিয়েছেন সরকার প্রধান।
মঙ্গলবার দুপুরে কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে এসব চেক বিতরণ করেন জেলা প্রশাসক মো.মামুনুর রশীদ।
কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন ও প্রেসক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত
চেক বিতরণ সভায় জেলা প্রশাসক মামুনুর রশীদ বলেছেন,”সাংবাদিক ও সংবাদ মাধ্যম দেশকে উন্নয়ন অগ্রযাত্রায় এগিয়ে নেয়ার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তাছাড়া ছোট বড় যেকোনো সমস্যা সমাধানেও গণমাধ্যমকর্মীদের সহযোগিতা প্রয়োজন। সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী সাংবাদিক সমাজের সুখ-দুঃখের খবারাখবর রাখেন সবসময়। এই সহায়তাও তারই অংশ বিশেষ।”
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান। তিনিও কক্সবাজারের সাংবাদিকদের করোনাকালীন বিশেষ সহায়তা প্রদান করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। পাশাপাশি বঙ্গবন্ধু কন্যার এমন মানবিকতার জন্য কক্সবাজারের সাংবাদিক সমাজের পক্ষ থেকে অশেষ কৃতজ্ঞতা জানান প্রেসক্লাব সভাপতি আবু তাহের। চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জাতির পিতার তনয়ার দীর্ঘায়ু কামনা করেন এই সাংবাদিক নেতা।
বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে এসব চেক বিতরণের আয়োজন করে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন (সিবিইউজে)।
এবার কক্সবাজার জেলা শহরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৩৪ জন সাংবাদিক এই প্রণোদনা পেয়েছেন।
গত বছরও একইভাবে সাংবাদিকদের জন্য এই সহায়তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সিনিয়ন সাংবাদিক তোফায়েল আহমদ, বিএফইউজে’র কেন্দ্রীয় সদস্য আয়াছুর রহমান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আবদুল কুদ্দুস রানা, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক দীপক শর্মা দীপুসহ সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
এসময় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •