এম.এ আজিজ রাসেল :
গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, ১৫ আগস্টে সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার মতো এত নৃশংস হত্যাকাণ্ড বিশ্বে বিরল। কিন্তু এরপরও হত্যাকারী চক্র জাতির পিতার স্বপ্নকে হত্যা করতে পারেনি, তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ আজ স্বপ্নের সোনার বাংলার পথে আগুয়ান।

মঙ্গলবার (১৭ আগস্ট) সকালে স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আয়োজিত দোয়া মাহফিল এবং আলোচনা সভায় ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফোরকান আহমদের সভাপতিত্ব অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহিদুল্লা খন্দকার ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর এক ডাকে ঘুমন্ত নিরস্ত্র বাঙালি নিজের প্রাণকে হাতের মুঠোয় নিয়ে যুদ্ধে গেছে, তিরিশ লাখ শহীদের রক্ত পাড়ি দিয়ে আমাদের স্বাধীনতা এনেছেন। বাঙালি জাতিসত্তার উন্মেষের পর প্রথম স্বাধীন রাষ্ট্র গড়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর সে কারণেই তিনি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব আবু জাফর রাশেদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় কক্সবাজার র্যাব-১৫ এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ, জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর, জেলা তাঁতি লীগের সভাপতি আরিফুল মওলা, জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক মারুফ আদনান, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য এড. প্রতিভা দাশ ও মাসুকুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পরে জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন এতিমখানার শিক্ষার্থী ও অসহায় দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •