গাড়ি ভাঙচুর, অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন সচিব

প্রকাশ: ১৭ আগস্ট, ২০২১ ১২:৫৬ , আপডেট: ১৭ আগস্ট, ২০২১ ১২:৫৮

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


গাড়ি ভাঙচুর, অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন সচিবপরিকল্পনা বিভাগের সচিব মোহাম্মদ জয়নুল বারী

বাংলানিউজ:
রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিস্থলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার (১৭ আগস্ট) সকাল ১০টার দিকে এ সংঘর্ষ হয়।

এসময় বিএনপি কর্মীদের সামনে পড়েন পরিকল্পনা বিভাগের সচিব মোহাম্মদ জয়নুল বারী। সচিব পরিকল্পনা মন্ত্রণালয়ে আসছিলেন এমন সময় চন্দ্রিমা উদ্যান মোড়ে হামলার শিকার হন তিনি। সচিবের গাড়ি ভাঙচুর করা হয়। ইট ও কাঠ দিয়ে গাড়িতে হামলা চালানো হয়। এরপর সচিবের সঙ্গে থাকা গানম্যান তাকে গাড়ি থেকে নামিয়ে চন্দ্রিমা উদ্যান মোড়ে পুলিশ বক্সের মধ্যে নিয়ে যায়।

বিএনপি কর্মীদের ইটের টুকরার আঘাত লেগেছে জয়নুল বারীর। তার ব্যক্তিগত কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান বাংলানিউজকে বলেন, সচিব স্যার অফিসে আসছিলেন। এমন সময় বিএনপি কর্মীদের হামলায় শিকার হন। সচিব স্যারকে গানম্যান(পুলিশ) রক্ষা করে পুলিশ বক্সে নিয়ে যায়।

পরিকল্পনা কমিশন চত্ত্বরে একাধিক গাড়িতে হামলা ও ভাঙচুর করা হয়। সদ্য গঠিত বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটির নেতাদের জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি রয়েছে। সেখানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের যাওয়ার কথা রয়েছে। এ কর্মসূচিতে দলের কয়েক হাজার নেতাকর্মী সকাল থেকে মাজারে জড়ো হয়েছেন। তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হককে রক্তাক্ত অবস্থায় পুলিশের সঙ্গে কথা বলতে দেখা যায়। উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান তার সঙ্গে রয়েছেন।

এদিকে বিএনপি নেতাকর্মীদের বলতে শোনা যাচ্ছে, অকারণে পুলিশ টিয়ারসেল ও গুলি চালিয়েছে।