নিজস্ব প্রতিবেদক :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে চকরিয়ার মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের দুইদিনব্যাপী নানা কর্মসূচীর শেষদিনে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দিয়েছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ।
সোমবার (১৬ আগষ্ট) দুপুরে উপকূলীয় বদরখালী কলেজ মিলনায়তনে মাতামুহুরী উপজেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মোহাম্মদ আসফির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ তানভীরের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম বলেন, স্বাধীনতা বিরোধী চক্র বিএনপি-জামায়াত জোটচক্র রাষ্ট্রক্ষমতা দখল করে খুব সুক্ষ্ম কৌশলে জাতির পিতা বঙ্গবন্ধুর নাম এদেশ থেকে মুছে ফেলার প্রকল্প হাতে নিয়েছিল। কিন্তু বাংলাদেশের মানুষ সেই অপচেষ্টা সফল হতে দেয়নি। যার ডাকে, নেতৃত্বে পাকিস্তানীদের পরাধীনতার শৃঙ্খল থেকে বাংলাদেশের মানুষকে মুক্ত করে একটি স্বাধীন রাষ্ট্র উপহার দিয়েছেন, সেই বঙ্গবন্ধুর নাম আগামীতেও কেউ মুছে ফেলতে পারবে না। জাতির পিতা হিসেবে বঙ্গবন্ধু বাঙালীর হৃদয়ে চিরঞ্জীব ও শ্বাশত হয়ে থাকবেন।
এমপি জাফর আলম আরও বলেন, আমাদের প্রত্যেককে জাতির পিতা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা, আদর্শ, দেশপ্রেমকে ধারণ করে এগিয়ে যেতে হবে। এতেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। আমি ছাত্রলীগের প্রত্যেক কর্মীকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত হয়ে দেশকে এগিয়ে নেওয়ার আহবান জানাচ্ছি।

স্থানীয় বিভিন্ন দাবির পরিপ্রেক্ষিতে এমপি জাফর আলম বলেন, মাতামুহুরী সাংগঠনিক উপজেলার একমাত্র উচ্চ শিক্ষার প্রতিষ্ঠান বদরখালী কলেজের যাতায়াতের রাস্তা, কলেজের সীমানা দেওয়াল নির্মাণ করে দেওয়া হয়েছে। এজন্য আমার পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও বদরখালী কলেজে স্থাপন করা হবে একটি দৃষ্টিনন্দন মসজিদও। যাতে কলেজে পড়ুয়া শিক্ষার্থী এবং শিক্ষকেরা পড়ালেখা-পাঠদানের পাশাপাশি নিয়মিত ধর্মচর্চা করতে পারে।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের বন-পরিবেশ বিষয়ক সম্পাদক ও কক্সবাজার জেলা পরিষদ সদস্য লায়ন কমরুদ্দীন আহমদ, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, মাতামুহুরী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বদরখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মহসিন বাবুল, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু মুছা, বদরখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান নূরে হোছাইন আরিফ, সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী এ কে ভুট্টো সিকদার, পশ্চিম বড় ভেওলার সভাপতি ও সাধারণ সম্পাদক, পূর্ব বড় ভেওলার সভাপতি ও সাধারণ সম্পাদক, মাতামুহুরী ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ন আহবায়ক তানবিন ইসলাম সায়মন, বদরখালী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি জসীম উদ্দিন কিশোর প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ তানভীর জানান, জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদত বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের নেওয়া দুইদিনব্যাপী নানা কর্মসূচী সোমবার শেষ হয়েছে আলোচনা সভা ও দোয়া মাহফিলের মাধ্যমে। প্রথমদিনে জাতির পিতার প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধার্ঘ্য অর্পণ, বদরখালী জেনারেল হাসপাতালে ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ও বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়। পরদিন সোমবার দোয়া মাহফিল, আলোচনা সভা, সভায় উপস্থিতিদের মাঝে এবং এতিমখানায় রান্না করা খাবার বিতরণ করা হয়।
সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ তানভীর বলেন, মাতামুহুরী ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মী এবং শিক্ষাপ্রতিষ্ঠানের সকল শিক্ষার্থী তথা নতুন প্রজন্ম যাতে জাতির পিতা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা, আদর্শে গড়ে উঠে সেভাবেই প্রতিনিয়ত কর্মসূচী হাতে নেওয়া হচ্ছে। আগামীতেও এই কর্মসূচী অব্যাহতভাবে চলবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •