আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বখতিয়ারপাড়া হযরাত চারপীর আউলিয়া (রহ.) সিনিয়র আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা কাজী মোহাম্মদ আবদুল হান্নান শিক্ষায় সেরা নেতৃত্ব মনোনীত হয়েছেন। সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের অন্তর্ভুক্ত এটুআই কর্তৃক দেশের সর্ববৃহৎ ৫ লক্ষ পঁচাশি হাজার ছয়শত পয়ত্রিশ জন শিক্ষক প্লাটফর্ম “শিক্ষক বাতায়ন” কর্তৃপক্ষ (প্রাইমারি স্কুল, মাধ্যমিক স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রধানদের মধ্যে থেকে) সেরা নেতৃত্ব হিসেবে তাকে মনোনীত করে।
তিনি ২০১১ সালে মাদরাসার অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করে সরকারের নির্দেশনা, ডিজিটাল শিক্ষা ২০৪১, আইসিটি ও এসডিজি৪ বাস্তবায়নের লক্ষে পাঁচশালা পরিকল্পনা করেন।
যার ফলশ্রুতিতে মাদ্রাসাটি ২০১৬, ২০১৭,২০১৯ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে আনোয়ারা উপজেলায় শ্রেষ্ঠ মাদ্রাসা এবং ২০১৯ সালে চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ মাদ্রাসার স্বীকৃতি লাভ করে।
পাশাপাশি তিনিও ২০১৬, ২০১৭, ২০১৯ সালে আনোয়ারা উপজেলার শ্রেষ্ঠ অধ্যক্ষের খেতাব লাভ করেন।
২০২০ সালের এপ্রিল মাসে এটুআই কর্তৃক চট্টগ্রাম জেলা শিক্ষক অ্যাম্বাসেডর হিসেবে মনোনীত হন তিনি।
শিক্ষকতার পাশাপাশি তিনি বিভিন্ন পত্রিকায় লেখালেখি ও বিটিভিতে আলোচক হিসেবে অংশ নিয়ে থাকেন।
অধ্যক্ষ কাজী হান্নান স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদ চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম দক্ষিণ বিভাগ কমিটির সাধারণ সম্পাদক। বাংলাদেশ আহলে সুন্নত ওয়াল জামায়াত চট্টগ্রাম মহানগরের সিনিয়র সহ-সভাপতি। চট্টগ্রাম জেলা অ্যাম্বাসেডর ফোরামের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।