সংবাদ বিজ্ঞপ্তি:

জাতির পিতা হারানোর শোককে শক্তিতে পরিণত করার আহবান জানিয়ে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান বলেছেন, “বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এই দু’টি নামকে কোনদিন আলাদা করা যাবে না। বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু কেবলই একজন ব্যক্তি নন, এক মহান আদর্শের নাম। যে আদর্শে উজ্জীবিত গোটা দেশ। বঙ্গবন্ধু বাংলার প্রতিটি মানুষের হৃদয়ে একটি অবিনাশী চেতনা। এ চেতনা কখনো মুছে ফেলা যাবে না। তিনি চিরঞ্জীব, তিনি অমর, তিনি অক্ষয়। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এ জন্য শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কক্সবাজার জেলাব্যাপী যুবলীগের প্রতিজন নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।”

রোববার বিকেলে শহরের লালদীঘির পাড়স্থ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কক্সবাজার জেলা যুবলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক আশেক উল্লাহ রফিক এমপি, যুবলীগ নেতা ইফতেখার উদ্দিন পুতু, ডালিম বড়ুয়া, কুতুব উদ্দিন, আসাদ উল্লাহ সিআইপি, সাহেদ মোঃ এমরান, মির্জা ওবাইদ রুমেল, এড. নুরুল ইসলাম, ইমরুল কায়েস, দিদারুল ইসলাম রুবেল, আহসান সুমন, জাহাঙ্গীর আলম, আবুল কাসেম, মোস্তাক আহমদ, আব্দুস সালাম ভেট্টো, আমান ও কামাল বক্তব্য রাখেন।

এছাড়া আলোচনা সভাসহ দিনব্যাপী কর্মসূচীতে যুবলীগ নেতৃবৃন্দ যথাক্রমে-আশরাফ উদ্দিন আহমদ, বাবুল ইসলাম বাহাদুর, সিরাজ খান, আলিম উদ্দিন, মোঃ কায়সার, আমির হোসেন, মো: ইব্রাহিম, ইমরুল কায়েস চৌধুরী, ইয়াছিন আরাফাত রিগ্যান, মুমিনুল হক, নবী হোসেন, মুহাম্মদ ফারুক, রউফ নেওয়াজ ভুট্টো, শাহেদুল ইসলাম, এড. সরোয়ার, ফিরোজ উদ্দিন খোকা, জমির জামি, কাজী দিদার, জুনায়েত কবির জুয়েল, মোনাফ সিকদার, সাজ্জাদ পারভেজ নয়ন, রুবাইছুর রহমান, মো: ফরিদ, আতিক উল্লাহ আতিক, নজরুল ইসলাম, রওশন, জসিম উদ্দিন আকাশ, জসিম, এহসানুল হক, আব্দুল আহাদ চৌং, তৈয়ব তাহের, কফিল উদ্দিন রিপন, আরিফ উল্লাহ খান, এরশাদ, কাদের, জুয়েল সিকদার প্রমুখ-সহ অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আলোচনা শুরুর আগে মিলাদ ও দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মাওলানা নুরুল আলম সরকার।

এর আগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছে কক্সবাজার জেলা যুবলীগ। রোববার সকাল থেকে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে দলটি।

ইতিহাসের বিস্ময়কর নেতৃত্বের কালজয়ী স্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবকে নির্মমভাবে হত্যা করে ঘাতকরা। সেই থেকে শোক শ্রদ্ধায় স্মরণ করা হয় বাঙালির জনককে।

আর ৪৬ বছর পর ইতিহাসের সেই কলংকিত অধ্যায়ের শোককে শক্তিতে পরিণত করার আহবান জানান জেলা যুবলীগ নেতারা।

জেলা যুবলীগ সভাপতি সোহেল আহমদ বাহাদুর ও সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের নতুন করে শপথ নিতে হবে। নতুন প্রত্যয়ে বলীয়ান হয়ে শোককে শক্তিতে রূপান্তরিত করে বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফুটাতে হবে। বঙ্গবন্ধুর কাঙ্ক্ষিত অর্থনৈতিক মুক্তি এনে দিতে পারলেই জাতির পিতার আত্মা শান্তি পাবে।’

শোক দিবসের সকালে সমুদ্র সৈকতে বৃক্ষ রোপন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, কালো ব্যাজ ধারণ, দোয়া ও মিলাদ মাহফিল, আলোচনা সভা ছাড়াও দুস্থ, অসহায় পথশিশুদের মাঝে মেজবানির খাবার বিতরণ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •