মোঃ জয়নাল আবেদীন টুক্কু:
পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে।

রবিবার (১৫ আগষ্ট) সকালে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।
দুপরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, পুরস্কার বিতরণ, অসহায় মানুষের মাঝে টেউ টিন বিতরণ ও দলীয় কার্যালয়ে খতমে কুরআন,বৃক্ষ রোপণ কর্মসূচী শেষ বঙ্গবন্ধু’র পরিবারের জন্য দোয়া চেয়ে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়। এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ শফি উল্লাহ উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস,নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ অালমগীর হোসেন, বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যানেওয়ান চাক, উপজেলা ভাইস চেয়ারম্যান মংলাওয়ে মার্মা, উপজেলা শিক্ষা অফিসার ত্রিরত্ন চাকমা,
উপজেলা অাওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ অাবু তাহের কোম্পানি, সাধারণ সম্পাদক মোঃ ইমরান, সাবেক ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক অাবু তাহের বাহাদুর, আওয়ামী লীগের নেতা ডাঃ সিরাজুল হক,সদর ইউপি চেয়ারম্যান নুরুল অাবছার ইমন, সেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল সাত্তার, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন শিমুল, যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ অালী হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি বদুরুল্লাহ বিদু, সাধারণ সম্পাদক রেজাউল করিম,কলেজ ছাত্র লীগের সাবেক সভাপতি ইরফান মাহাবুব রায়হান, সাধারণ সম্পাদক মুমিনুল আলম মুমু প্রমুখ। এছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারী-বেসরকারী কর্মকর্তা, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন এবং বিভিন্ন প্রতিষ্ঠান পুষ্পমাল্য অর্পণসহ আলোচনা সভায় অংশ নেন।
অপরদিকে দিবসটি যাথাযথ মর্যাদায় পালন করেন দোছড়ি,বাইশারী,সোনাইছড়ি ও ঘুমধুম ইউনিয়ন। এর আগের দিন ১৪ আগষ্ট সন্ধ্যায় উপজেলা ছাত্রলীগের সভাপতি বদরুল্লাহ কবির বিদু এবং ভারপ্রাপ্ত সাধরণ সম্পাদক রেজাউল করিমের নেতৃত্বে একটি মিছিল উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা প্রশাসনের চিরজাগ্রত বাংলাদেশ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রদীপ প্রজ্বলনের অায়োজন করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •