আলাউদ্দিন, লোহাগাড়া প্রতিনিধি :

লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগ উদ্যোগে নানা কর্মসুচির মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে।

১৫ আগস্ট ( রবিবার) সকাল ৭ টায় দলীয় কার্যালয়ে খতমে কোরআনের মাধ্যমে কর্মসুচি শুরু হয়ে সকাল ১০ টায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু’র নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন দলের নেতাকর্মীরা।

এরপর সকাল ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। পরে উপজেলা সদর বটতলী মোটর ষ্টেশনে দেড় হাজার দু:স্থ, অসহায় ও পথচারীদের মাঝে খাবার বিতরণ করা হয়।

লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নূরুচ্ছাফা চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী। প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দীন হিরু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব জান মোহাম্মদ সিকদার ও সহ-সভাপতি শ্রীনিবাস দাশ সাগর। আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিন্টু, দপ্তর সম্পাদক শাহজাদা তৈয়বুল হক বেদার, আইন সম্পাদক এড. আব্দুল কাইয়ুম, কার্যনির্বাহী সদস্য ও উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি আনিস উল্লাহ, পদুয়া ইউপি চেয়ারম্যান মো: জহির উদ্দিন, চুনতি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন জনু, চরম্বা ইউপি চেয়ারম্যান মাষ্টার শফিকুর রহমান, উপ-দপ্তর সম্পাদক এম.এস মামুন, দক্ষিণ জেলা যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মিয়া মো: শাহজাহান, যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক শহিদুল কবির সেলিম, চুনতি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শাহ আলম পল্টু, বড়হাতিয়া ইউনিয়ন সভাপতি সাজেদুর রহমান দুলাল, কলাউজান ইউনিয়ন সভাপতি গাজী ইসহাক মিয়া, আধুনগর ইউনিয়ন সভাপতি নুরুল কবির ও সাধারণ সম্পাদক আলী আহমদ, চরম্বা ইউনিয়ন সাধারণ সম্পাদক আসহাব উদ্দিন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রিদওয়ানুল হক সুজন, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সভাপতি মিজানুর রহমান মিজান, উপজেলা ছাত্রলীগের সভাপতি একেএম আসিফুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিয়াদ, যুগ্ম সাধারণ সম্পাদক বোরহান সোবহান, বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ সভাপতি আরিফুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর আহমেদ ফাহিম প্রমুখ।

সভায় আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উপজেলা ও ইউনিয়ন কমিটির সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ১৯৭৫ এর ১৫ আগষ্ট নিহত জাতির পিতা বঙ্গবন্ধুসহ তাঁর পরিবাবের সকল সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মুহাদ্দিস মাওলানা শহীদুল হক হোসাইনী।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •