সংবাদ বিজ্ঞপ্তি:
যথাযথ মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবাষির্কী ও জাতীয় শোক দিবস পালন করেছে রিপোর্টার্স ইউনিটি উখিয়া।

শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট (রোববার) সকাল সাড়ে ৮টায় খতমে কুরআন মধ্যদিয়ে শোক দিবসের কর্মসূচি শুরু হয়। পরে কালো ব্যাচ ধারণ ও জাতীয় পতকা উত্তোলন (অর্ধনির্মিত) করা হয়। বিকাল ৫ টায় জাতীয় শোক দিবস উপলক্ষে রিপোর্টার্স ইউনিটি উখিয়ার অস্থায়ী কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শরীফ আজাদের সভাপতিত্বে ও এইচ কে রফিকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জসিম আজাদ, তানভীর শাহরিয়ার, আলাউদ্দিন সিকদার।

জাতির পিতার বলিষ্ট নেতৃত্ব ও অবদান নিয়ে আলোচনা করেন বক্তারা বলেন, জাতির পিতা চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্রমুক্ত বৈষম্যহীন একটি সমাজ প্রতিষ্ঠা করতে। জাতির পিতার দূরদর্শী, সাহসী নেতৃত্বে বাঙালি জাতি আজ স্বাধীন রাষ্ট্র পেয়েছে বলে উল্লেখ করেন তারা।

বক্তারা আরও বলেন, ঘাতক চক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তারা।