সাজন বড়ুয়া সাজু ,উখিয়া :

উখিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে উপজেলা প্রশাসন হল রুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় শোক দিবস উপলক্ষে সকাল ৯.৩০ মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণ করেন করেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নিজাম উদ্দিন,উখিয়া থানার ওসির সঞ্জুর মোরশেদ।
পরে উখিয়া উপজেলা প্রশাসন হল রুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুরু হয়।শিক্ষক মেধু বড়ুয়ার সঞ্চালনায় ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কবি আদিল উদ্দিন চৌধুরীর স্বাগত বক্তব্যে আলোচনা অনুষ্ঠান শুরু হয়।
অনুষ্ঠানে সভাপতির  বক্তব্যে  ইউএনও মোঃ নিজাম উদ্দিন সভাপতির বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বাংলাদেশ মানে বঙ্গবন্ধু। ১৯৭৫ সালে ১৫ আগস্ট শুধু বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করা হয়নি, পুরো দেশ এবং জাতিকে হত্যায় মেতে উঠেছিল ষড়যন্ত্রকারী কিছু ক্ষমতা লোভীরা ৷ সেইদিন অভিভাবক হারায় বাংলাদেশ। কিন্তু আল্লাহ অশেষ রহমতে বঙ্গবন্ধু দুই কন্যা শেখ হাসিনা এ শেখ রেহেনা বেঁচে যান।

আজকে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রাতদিন কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুকে শুধু শোক দিবসে সীমাবদ্ধ না রেখে সবখানে ছড়িয়ে দিতে হবে৷ আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর ইতিহাস সম্পর্কে জানতে হবে, হৃদয়ে ধারণ করতে হবে। আমরাও শপথ নিব বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উখিয়া এসিল্যান্ড মোঃ তাজউদ্দিন আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সঞ্জুর মোরশেদ, উপজেলা স্বাস্থ্য ও প. প কর্মকর্তা ডাঃ রঞ্জন বড়ুয়া রাজন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা পরিমল বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেমসহ প্রমূখ ।

এই আরও সময় উপস্থিত ছিলেন,উখিয়া পল্লী বিদ্যুতের ডিজিএম গোলাম সরওয়ার মোরশেদ,উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও মহিউদ্দিন মহি, স্বাস্থ্য কর্মকর্তা আহসান উল্লাহ সিকদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল মামুনসহ অনেকে ।

উক্ত অনুষ্ঠানে অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও সভা শেষে মোনাজাত পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশন সুপারভাইজার আমিরুল ইসলাম । পবিত্র গীতাপাঠ করেন ছাত্র অপু। ত্রিপিটক পাঠ করেন সুরেজ বড়ুয়া।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •