সংবাদ বজ্ঞপ্তি:
স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকণের মাধ্যমে দিনের কর্মসূচির সূচনা হয়। এরপর শিক্ষক-কর্মচারীদের কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও বৃক্ষ রোপন কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

সকাল ১১ টায় জাতীয় শোক দিবস-২০২১ পালন কমিটির সদস্য ও ইতিহাস বিভাগের প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় এবং জাতীয় শোক দিবস- ২০২১ পালন কমিটির আহবায়ক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ গিয়াস উদ্দিন এর সভাপতিত্বে অনলাইন প্ল্যাটফর্মে ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত ভার্চুয়াল আলোচনা সভার শুরুতে পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর কামরুল আহসান। প্রধান অতিথি তাঁর বক্তব্যে প্রতিটি নাগরিককে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহবান জানান।

এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম এবং শিক্ষক পরিষদ সম্পাদক মফিদুল আলম। আরো বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান অরুন বিকাশ বড়ুয়া, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মুজিবুল আলম, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোহাম্মদ মুজিবুল হক চৌধুরী ও উদ্ভিদবিদ্যা বিভাগের প্রভাষক নূরেজান্নাত। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী সাখাওয়াত হোসেন।

উক্ত সভায় জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট এ শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে কলেজ জামে মসজিদে বাদ জোহর মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করা হয়। এ সময় জাতীয় শোক দিবস উপলক্ষে মুসল্লিদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •