এম.এ আজিজ রাসেল
জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৫ আগষ্ট) সকালে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাইমুম সরওয়ার কমল এমপি, কানিজ ফাতেমা মোস্তাক এমপি, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান,কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল ও কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম।

সভায় বক্তারা বলেন, ‘বাঙালির অধিকারের প্রশ্নে বঙ্গবন্ধু ছিলেন আপসহীন। ফাঁসির মঞ্চেও তিনি বাংলা ও বাঙালির জয়গান গেয়েছেন। বঙ্গবন্ধু ও বাংলাদেশ আজ অভিন্ন সত্তায় পরিণত হয়েছে। ঘাতকচক্র জাতির পিতাকে হত্যা করলেও তার নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন জাতির পিতার নাম এ দেশের লাখো-কোটি বাঙালির অন্তরে চির অমলিন, অক্ষয় হয়ে থাকবে।’

বক্তারা আরও বলেন, ‘বাংলাদেশের জনগণের মুক্তির যে স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু, একুশ শতকে তাঁর সুযোগ্যকন্যা রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যকে জয় করে বিশ্বসভায় এক উন্নয়নশীল, মর্যাদাসম্পন্ন জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে জাতির পিতার হাতে গড়া এ স্বাধীন দেশকে সামনে এগিয়ে নিতে সবাইকে আরও নিরলসভাবে কাজ করতে হবে।’

অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আমিন আল পারভেজের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রাবস্তী রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দাশ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব আবু জাফর রাশেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আহসানুল হক, কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক মং এ খেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে সকাল ৯টায় কক্সবাজার অরুণোদয় স্কুল প্রাঙ্গণে জেলা প্রশাসকের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •