চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে জাহাজের রশিতে আটকে নৌকাডুবির ঘটনায় মোহাম্মদ সাজ্জাদ হোসেন (৫০) নামে এক ব্যাংক কর্মকতা নিখোঁজ রয়েছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) রাতে উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের বাংলাবাজার ঘাট এলাকায় এ ঘটনা ঘটে। এতে লায়লা বেগম (৫০) নামে এক নারীর মৃত্যুও হয়।

শুক্রবার সকালে সিসি ফুটেজ দেখে শনাক্তের পর উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন সদরঘাট নৌ থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) নিউটন চৌধুরী।

স্থানীয় সূত্রে জানা গেছে, কর্ণফুলী উপজেলার ইছানগর-বাংলাবাজার-সদরঘাট দিয়ে চট্টগ্রাম শহর থেকে ইছানগর প্রান্তে পার হওার সময় নৌকাটি ডুবে যায়। ঔই সময় নৌকার ১১ জনকে উদ্ধার করা গেলেও আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয় বৃদ্ধ লায়লা বেগম (৫০) কে। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত নারী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ইছানগর ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আমির হোসেন প্রকাশ লাল মিয়ার স্ত্রী। দুর্ঘটনায় কবলিত নৌকায় নিহত লায়লা বেগমের সঙ্গে তার স্বামী আমির হোসেনও ছিলেন।

কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যাণ সমিতি ফেডারেশনের সভাপতি এইচএম পেয়ার আলী জানান, রাতে বাংলাবাজার ঘাট থেকে যাত্রী নিয়ে নদীর দক্ষিণ পাড়ে আসার নদীতে জাহাজের ঝুলানো রশির সাথে আমাদের নৌকা ধাক্কা লেগে ডুবে যান। ঘটনার পর দ্রুত আমাদের অন্য নৌকার মাঝিদের সহযোগিতায় সবাইকে জীবিত উদ্ধার করি। এরমধ্যে ৫০ বছরের এক বৃদ্ধ নারীকে হাসপাতালে প্রেরণ করা হলে সেখানে তিনি মারা যান। তিনি আরও জানান, আনোয়ারার মৃত আবদুল কুদ্দুসের পুত্র মোহাম্মদ সাজ্জাদ হোসেন (৫০) নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারে চেষ্টা করা হয়েছে।

সদরঘাট নৌ থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) নিউটন চৌধুরী জানান, রাতের নৌকা ডুবির ঘটনায় ১১জন যাত্রীর মধ্যে একজন নারী আহত অবস্থায় হাসপাতালে মারা যান। সকালে আমরা জানতে পারি আরো একজন নিখোঁজ রয়েছে। পরে সিসি ফুটেজ দেখে শনাক্ত করে নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারের চেষ্টা করছে নৌ পুলিশ। নিখোঁজ মোহাম্মদ সাজ্জাদ হোসেন আনোয়ারান বাসিন্দা। তিনি ব্যাংকে চাকরি করেন বলে আমরা জেনেছি। তিনি ভাইয়ের বাসা থেকে নিজ গ্রামের যাচ্ছিলেন বলে জানিয়েছেন তার স্বজনরা।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •