চট্টগ্রাম সংবাদদাতা:
চট্টগ্রামে জীবনের ঝুঁকি নিয়ে করোনাভাইরাস প্রতিরোধে হাসপাতালের আইসিইউ ও আইসোলেশন সেন্টারে ডাক্তার-নার্সদের সহকারী হিসেবে রোগীদের সেবা দিয়ে যাচ্ছে ৭ জন শিক্ষার্থী। এরা সবাই চট্টগ্রাম যুব রেড ক্রিসেন্টের সদস্য বলে জানা গেছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের কোভিড আইসিইউসহ হাসপাতালের বিভিন্ন বিভাগে গেলে এই দৃশ্য দেখা যায়। যেখানে জীবন ঝুঁকি নিয়ে বিভিন্ন শিফটে ৩৮ জন যুবক স্বেচ্ছাসেবকরা করোনা রোগীদের খাবার খাওয়ানো, অক্সিজেন প্রদান, ঔষধ খাওয়ানো, রোগীদের মনস্তাত্ত্বিক সেবার কাজ করছে।

হাসপাতালের জরুরী বিভাগসহ বিভিন্ন বিভাগে, করোনা টেস্ট বুথে ও অংশগ্রহণ রয়েছে চট্টগ্রামে যুব রেড ক্রিসেন্ট এর ২৬ জন স্বেচ্ছাসেবী।

যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান গাজী মোঃ ইফতেকার হোসেন ইমু ও চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী আব্দুল জব্বার বলেন, মানবিক কাজ অব্যাহত ও চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন।

জেনারেল হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডা. আহমেদ তানজিমুল ইসলাম ও পার্কভিউ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এ টি এম রেজাউল করিম ভুয়সী প্রশংসা করে বলেন, বিনা পারিশ্রমিকে এই স্বেচ্ছাসেবীদের এমন কাজ সমাজের জন্য ভাগ্যের ব্যাপার।

চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম বলেন, করোনা প্রতিরোধে নগরীর বিভিন্ন হাসপাতাল, ধর্মীয় উপাসনালয় সহ বিভিন্ন গুরত্বপূর্ণ জায়গায় জীবাণুনাশক স্প্রে করা, মাইকিং কার্যক্রম, প্রবাসী ও সাধারণ জনসাধারণের ভ্যাক্সিন নিবন্ধন কার্যক্রম, বিনামূল্যে অক্সিজেন সেবা,মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, লকডাউন পরিস্থিতি থাকার সময় অসহায়, দরিদ্র, প্রতিবন্ধী মানুষের মাঝে স্বেচ্ছাসেবকদের নিজ হাতে তৈরি করা রান্না করা খাবার বিতরণ, বিনামূল্যে সবজি বাজারসহ নানা কর্মসূচিতে মানবিক সেবা চালিয়ে যাচ্ছে এই সংগঠনটি।