সিবিএন ডেস্ক: বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন প্যারিসে পাড়ি দিয়েছেন লিওনেল মেসি। রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে দলে ভেড়াতে বেশ খরচা করতে হয়েছে পিএসজিকে। তবে মজার ব্যাপার হলো, আর্জেন্টাইন তারকার জার্সি বিক্রি করেই এরচেয়ে বেশি অর্থ তুলে ফেলতে পারবে প্যারিসের ক্লাবটি।

স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, পিএসজিতে বার্ষিক প্রায় সাড়ে তিনশ কোটি টাকা বেতন পাবেন মেসি। কিন্তু মেসির জার্সি বিক্রি করেই এই বেতন তুলে ফেলতে পারবে ক্লাবটি।

পিএসজিতে ৩০ নম্বর জার্সিটি পরে খেলবেন মেসি। যেখানে পিএসজি ও নাইকি মেসির জার্সিটি বিক্রি করছে ১৫৮ ইউরো দিয়ে। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা প্রায় ১৫ হাজার ৭২০ টাকা। আগামী দুবছর এই জার্সি বিক্রি থেকেই মেসির বেতনের চেয়ে বেশি অর্থ উঠে যাবে ক্লাবটির।

এ ব্যাপারে আর্জেন্টিনার বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক ও টেলিভিশন ব্যক্তিত্ব ভেরোনিকা ব্রুনাতি এক টুইট বার্তায় লিখেছেন, ‘মেসির প্রতিটি পিএসজি জার্সির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫৮ ইউরো। আর ‘নাইকি’ অনুমান করেছে যে, তারা এই মৌসুমে ১০ মিলিয়ন ‘মেসির পিএসজি জার্সি’ বিক্রি করবে! অংকটা এবার করুন… এটা মেসির চুক্তির থেকেও অনেক বেশি। ’

মেসির চেয়েও কম পিএসজি তারকা খেলোয়াড় নেইমার-এমবাপ্পেদের জার্সির দাম। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, কিলিয়ান এমবাপ্পে, নেইমার, ডি মারিয়া ও লিয়ান্দ্রো পারেদেসের জার্সির দাম ১০৭.৯৯ ইউরো করে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০ হাজার ৭৪৫ টাকা)।

এদিকে মেসিকে নিজেদের খেলোয়াড় হিসেবে ঘোষণা ৩০ মিনিটের মাথায় পিএসজির স্টোরের নতুন অতিথির সব জার্সি বিক্রি হয়ে গেছে। গত বুধবার বাংলাদেশ সময় রাত ৩টা ১৫ মিনিট নাগাদ মেসিকে নিজেদের খেলোয়াড় হিসেবে ঘোষণা দেয় পিএসজি। এরপর সংবাদকর্মী জোনাস জানিয়েছেন, (বাংলাদেশ সময়) রাত ৩টা ৪৫ মিনিটের মধ্যে পিএসজির অফিশিয়াল অনলাইন স্টোরে মেসির সব জার্সি বিক্রি হয়ে যায়।