বিদেশ ডেস্ক: ২৪ বছর বয়সী এক যুবক নিজের হাতেই তৈরি করেছিলেন একটি হেলিকপ্টার৷ কিন্তু হেলিকপ্টারটির যান্ত্রিক ত্রুটি ঠিক করতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে তার।

ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের ইয়াভাতমাল জেলায়। নিহত ওই যুবকের নাম শেখ ইসমাইল শেখ ইব্রাহিম। তিনি একজন মোটর মেকানিক বলে পুলিশ জানিয়েছে। আজ বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের থেকে এ খবর নিশ্চিত হওয়া গেছে।

পুলিশ জানায়, হেলিকপ্টারের মধ্যে একটি যান্ত্রিক ত্রুটি ঠিক করতে গিয়েই একটি ব্লেড সজোরে এসে আঘাত করে যুবকের মাথায়৷ এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। এ ঘটনার একটি ভিডিও ফুটেজ প্রকাশ হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, হেলিকপ্টারটির পাখা চালু করতেই যান্ত্রিক ত্রুটির কারণে সেটি ভেঙে যায় এবং সজোরে শেখ ইসমাইল শেখ ইব্রাহিমের মাথায় আঘাত করে। কয়েক সেকেন্ড পর তাকে হেলিকপ্টার থেকে বাইরে পড়ে যেতে দেখা যায়। তখন ঘটনাস্থলে ছুটে যান আশপাশে থাকা মানুষ।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, গত মঙ্গলবার রাতে মহারাষ্ট্রের ইয়াভাতমাল জেলার ফুলসাভাঙ্গি গ্রামে এই ঘটনা ঘটে। সেসময় একটি ওয়ার্কশপে হেলিকপ্টারটিকে পরীক্ষা করে দেখছিলেন শেখ ইসমাইল শেখ ইব্রাহিম নামে ওই যুবক।

প্রসঙ্গত, গত দুই বছর ধরে এই হেলিকপ্টারটিকে নিজের হাতে তৈরি করেছিলেন ইব্রাহিম। শেষে এই হেলিকপ্টারই তার মৃত্যুর কারণ হয়ে দাঁড়াল। দুর্ঘটনার পর শেখ ইসমাইলকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তাকে বাঁচানো যায়নি।