মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী প্রধান শিক্ষক ও এসএসসি ১৯৮৪ এসোসিয়েসনের সদস্য বেলাল আহমদ এর শ্বশুর বদরুল আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন-কক্সবাজারের ঐতিহ্যবাহী সংগঠন ‘কক্সবাজার এসএসসি ১৯৮৪ ব্যাচ এসোসিয়েশন’। ১৯৮৪ সালে কক্সবাজারে এসএসসি পাশ করা শিক্ষার্থীদের এই সংগঠনের সদস্যরা গুনী শিক্ষক বদরুল আলমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলেন, তাদের স্যার বদরুল আলমের শিক্ষা, আদর্শ, নীতি নৈতিকতা সবার কাছে অনুসরণীয় হয়ে থাকবে। আলোকিত জন বদরুল আলম তাঁর শিক্ষার্থীদের মাঝে চির ভাস্বর হয়ে থাকবেন। তিনি না ফেরার দেশে চলে গেলেও তাঁর জ্ঞানের মশাল আলো ছড়াবে অনন্তকাল।

প্রসঙ্গত, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক বদরুল আলম (৮২) বুধবার ১১ আগষ্ট রাত সাড়ে ১১ টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালের আইসিইউ’তে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)।

প্রবীণ শিক্ষক মরহুম বদরুল আলম করোনা আক্রান্ত অবস্থায় শারীরিক অবস্থা সংকটাপন্ন হয়ে গত চার দিন ধরে কক্সবাজার জেলা সদর হাসপাতালের আইসিইউ-তে চিকিৎসাধীন ছিলেন। শিক্ষাবিদ বদরুল আলম করোনা ছাড়াও বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। সুদীর্ঘকাল শিক্ষকতা করে ১৯৯৮ সালে অবসর নেওয়া আলোকিত জন বদরুল আলম কক্সবাজার সদর উপজেলার খুরুস্কুল ইউনিয়নের মনু পাড়ার স্থায়ী বাসিন্দা এবং বর্তমানে কক্সবাজার শহরের ঝাউতলা গাড়ির মাঠে বসবাস করছিলেন। তিনি খুরুস্কুলের মরহুম হাজী গোলাম বারীর সন্তান। তিনি মৃত্যুকালে চার পুত্র, তিনি কন্যা সন্তান, অসংখ্য ছাত্র, গুণগ্রাহী রেখে যান।

মরহুম বদরুল আলমের প্রথম নামাজে জানাজা বৃহস্পতিবার ১২ আগস্ট সকাল সাড়ে ১১ টায় কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এবং দ্বিতীয় নামাজে জানাজা খুরুস্কুলের মনুপাড়া জামে মসজিদ সংলগ্ন মাঠে একইদিন জোহরের নামাজের পর অনুষ্ঠিত হবে।