ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িক চক্রকে মোকাবেলা করতে হবে

এম.এ আজিজ রাসেল:
খুলনার রূপসার শিয়ালি, পটুয়াখালীর কলাপাড়া, মৌলভীবাজারের কুলাউড়াসহ দেশের বিভিন্নস্থানে সংখ্যালঘুদের উপর হামলা, লুটপাট ও ভূমি দখলের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ আগষ্ট) বিকালে কক্সবাজার পৌরসভার প্রাঙ্গণে জেলা পুজা উদযাপন পরিষদ ও জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উদ্যোগে এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

জেলা পুজা উদযাপন পরিষদের সহ-সভাপতি উদয় শংকর পাল মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এড. রনজিত দাশ।

বক্তব্যে তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছরেও সাম্প্রতিক শক্তি সংখ্যালঘুদের উপর হামলা, লুটপাট ও ভূমি দখলসহ ধর্মীয় উস্কানিমূলক অপকর্ম চালিয়ে যাচ্ছে। আগষ্ট মাস আসলে তারা আরও সক্রিয় হয়ে উঠে। চক্রটি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও তাঁর পুত্র সজিব ওয়াজেদ জয়কে হত্যা চেষ্টা চালায়। তাই ঐক্যবদ্ধ হয়ে এই সাম্প্রদায়িক চক্রকে মোকাবেলা করতে হবে। যাতে তাঁরা মাথাচাড়া দিয়ে উঠতে না পারে। সেই সাথে ওই চক্রের মূলহোতাদের আইনে আওতায় আনতে হবে।

জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দনের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বাবুল শর্মা, জেলা পুজা উদযাপন পরিষদের সহ-সভাপতি রতন দাশ, বিপুল সেন, জেলাহিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সহ-সভাপতি ডা. চন্দন দাশ, সহ-সাধারণ সম্পাদক স্বপন গুহ, জেলা আইনজীবী ঐক্য পরিষদের সদস্য সচিব এড. বাপ্পি শর্মা।

এসময় উপস্থিত ছিলেন চঞ্চল দাশ গুপ্ত, জনি ধর, তপন দাশ, তপন ধর, কিশোর বড়ুয়া, অজয় আচার্য্য, সজল কান্তি দে, বিকাশ কান্তি সুশীল, সুমন চৌধুরী আগুন, জেকি সেন, পলাশ দে প্রমূখ।