বাংলাট্রিবিউন: সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের এমপি ডা. রুহুল হক ও সাতক্ষীরা-২ আসনের এমপি মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির মাথার দাম নির্ধারণ করে ফেসবুকে পোস্ট দেওয়ার ঘোষণায় তোলপাড় চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নতুন আইডি খুলে এ ধরনের হুমকি দেওয়া হয়। এ ঘটনায় ফেসবুক আইডির মালিকের খোঁজ করছে পুলিশ। সোমবার (৯ আগস্ট) জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখার প্রস্তাব দেন।

জানা যায়, রবিবার (৮ আগস্ট) দুপুরে “আজরায়ি জান নেই” ফেসবুক নামক আইডি থেকে ডা. রুহুল হক ও মীর মোস্তাক আহমেদ রবির ছবি পোস্ট করে তাদের মাথা কেটে দিতে পারলে কোটি টাকা পুরস্কারের ঘোষণা দেওয়া হয়। পরবর্তীতে ওই আইডি বন্ধ করে একই প্রোফাইল পিকচার ঠিক রেখে ‘‘কালিমা মা’’ ফেসবুক আইডি খুলে আবারও একইভাবে হুমকি দেওয়া হয়।


পরে সোমবার জেলা প্রশাসক মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়। এসময় পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান জানান, দু’দিন আগে খোলা ওই ফেসবুক আইডি নিয়ে তদন্ত চলছে।

এ বিষয়ে ডা. রুহুল হক এমপি বলেন, বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

সদরের এমপি মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির পক্ষ থেকে জানানো হয়, এ বিষয়ে সাতক্ষীরা সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

এছাড়া সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, বিষয়টি সাইবার ইউনিটকে জানানো হয়েছে। এছাড়া স্থানীয়ভাবেও খোঁজ নেওয়া হচ্ছে।